কুমিল্লায় একদিনে ছাত্রলীগের পাঁচ কমিটি বিলুপ্ত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৭ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লায় একদিনে দক্ষিণ জেলা ছাত্রলীগসহ পাঁচটি কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সাথে কুমিল্লা দক্ষিণ জেলায় সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে। বৃহস্পতিবার (১২মে) বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে এ কথা উল্লেখ করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি আসাদুজ্জামান সোহেল। বিলুপ্ত হওয়া কমিটিগুলো হলো কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগ, বুড়িচং উপজেলা ছাত্রলীগ, বরুড়া উপজেলা, পৌরসভা ও শহীদ স্মৃতি সরকারি কলেজ ছাত্রলীগ।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ১ মে ঘোষিত বুড়িচং উপজেলা ছাত্রলীগ ও ৮ এপ্রিল গঠিত বরুড়া উপজেলা, বরুড়া পৌরসভা ও বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। সে সাথে মেয়াদোত্তীর্ণ হওয়ায় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। আগামী সাত কার্যদিবসের মধ্যে কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী প্রার্থীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়।
বাংলাদেশ ছাত্রলীগের সহসভাপতি আসাদুজ্জামান সোহেল বলেন, মেয়াদোত্তীর্ণ দক্ষিণ জেলা ছাত্রলীগ দ্বারা নতুন কমিটি কমিটি গঠন, বয়স উত্তীর্ণদের কমিটিতে রাখা ও আরও কিছু অভিযোগের পরিপ্রেক্ষিতে এসব কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। শিগগিরই দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা হবে।
নিয়মানুযায়ী, দক্ষিণ জেলা ছাত্রলীগের নতুন কমিটি বিলুপ্ত হওয়া চারটি কমিটিসহ ক্রমান্বয়ে দক্ষিণ জেলার অন্যান্য কমিটি ঘোষণা করবেন।