কুমিল্লায় তীব্র তাপদাহে ১৬ শিক্ষার্থী হাসপাতালে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১০ মাস আগে

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় তীব্র গরমে অসুস্থ হয়ে ১৬ শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। এ ঘটনায় বিদ্যালয় ২ দিনের বন্ধ ঘোষণা করে উপজেলা প্রশাসন।
বুধবার (৭ জুন) বেলা ১২ টার দিকে জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয় ও বিলকিছ মোশাররফ বালিকা বিদ্যালয়ে তারা অসুস্থ হয়ে পড়লে শিক্ষকরা তাদের হাসপাতালে নিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান ।
জানা যায়, কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল-আফতাব উচ্চ বিদ্যালয়ে বুধবার পরীক্ষা ছিল। পরীক্ষা চলাকালে তীব্র তাপদাহে বিভিন্ন কক্ষের ১৬ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে । পরে শিক্ষক ও অন্যান্য শিক্ষার্থীদের সহযোগিতায় শিক্ষার্থীদেরকে দ্রুত ] গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।
সংবাদ পেয়ে দ্র্রুত স্বাস্থ্য কমপ্লেক্সে ছুটে যান কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। এসময় কুমিল্লা সিভিল সার্জন ডা: নাছিমা আক্তার, ডেপুটি সিভিল সার্জন ডা: নিসর্গ মেরাজ চৌধুরী, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিনুল হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ তৌহিদ আল হাসান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: জিয়াউর রহমান,দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর ভূঁঞাসহ অন্যান্য কর্মকর্তারা।
এর আগে মঙ্গলবার একই স্কুলে ক্লাস চলাকালে অসুস্থ হয়ে হাবিবা আক্তার (১২) নামে এক ছাত্রীর মৃত্যু হয়েছে।

দাউদকান্দি উপজেলা নিবার্হী অফিসার মো.মহিনুল হাসান জানান-শিক্ষার্থীরা অসুস্থ হওয়ায় বিদ্যালয়টিতে পরীক্ষা স্থগিত করা হয়েছে। সেই সাথে বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে ।