কুমিল্লায় পরিত্যক্ত মাঠে ফেলে যাওয়া বৃদ্ধার আশ্রয় হলো হাসপাতালে : পরিচয় মিলেনি এখনো

তিতাস প্রতিনিধি ।।
প্রকাশ: ২ years ago

কুমিল্লার  তিতাস উপজেলার মাছিমপুর বাজার সংলগ্ন একটি পরিত্যক্ত খেলার মাঠে বৃহস্পতিবার দিবাগত রাতে কে বা কারা ৬০ বছর বয়সী একজন বৃদ্ধা মহিলাকে ফেলে যান। দুই দিন লোক চক্ষুর অন্তরালে অনাহারে পড়ে থাকলেও শনিবার (২৪ সেপ্টেম্বর) নজরে আসে স্থানীয় কয়েক জনের। মুহুর্তেই ছবিসহ চলে আসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে , হয়ে যায় ভাইরাল।  পর নজরে আসে তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকারের। তিনি সাথে সাথে দায়িত্ব দেন একটি সামাজিক সংগঠনকে। স্বেচ্ছাসেবী এই সংগঠনের নেতৃবৃন্দ বৃদ্ধা মহিলাকে পরিত্যক্ত খেলার মাঠ থেকে তুলে নিয়ে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করায়।গত দুই দিন এই হাসপাতালে ঠাঁই হলেও এখনো পরিচয় মেলেনি তার।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, গত শুক্রবার সকাল থেকে উপজেলার মাছিমপুর বাজার সংলগ্ন খেলার মাঠে এক বৃদ্ধা মহিলাকে  মাঠের পরিত্যক্ত স্থানে পড়ে থাকতে দেখা যায়। ধারণা করা হচ্ছে বৃহস্পতিবার রাতে কে বা কারা তাকে এখানে ফেলে যায়। শনিবার দুপুরে ফেসবুকে বিষয়টি ভাইরাল হয়। পরে উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ফ্রেন্ডস ক্লাবকে এগিয়ে আসার আহ্বান করলে শনিবার(২৪ সেপ্টেম্বর) বিকালে বৃদ্ধা মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন সংগঠনের সদস্যবৃন্দ।

ফ্রেন্ডস ক্লাবের প্রতিষ্ঠাতা সাংবাদিক হালিম সৈকত বিষয়টি নিশ্চিত করে জানান, মহিলাটিকে দেখাশোনার আরো দুইজন মহিলাকে নিযুক্ত করেছি। বর্তমানে সে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। পরিচয় জানার চেষ্টা করা হলে অস্পষ্ট গলায় মহিলাটি বলেন, “আমার গায়ে গন্ধ আসে”। বাড়ির নাম জানতে চাইলে তিনি ব্রাহ্মণবাড়িয়া শুধু বলতে পারেন।

তিতাস উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার বলেন, যদি পরিবারের কোন খোঁজ না পাওয়া যায়, তাহলে কোন বৃদ্ধাশ্রমে তাকে আশ্রয় দেয়ার ব্যবস্থা করব। যতটুকু সহযোগিতার প্রয়োজন ইনশাআল্লাহ্ করব। তিনি আরো জানান, মহিলাটি স্বাভাবিক না হওয়া পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকবে। মহিলাকে দেখাশোনা করার জন্য আমি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সরফরাজ হোসেন খানকে বলেছি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত এই বৃদ্ধা মহিলার কোন পরিচয় পাওয়া যায়নি।