কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস পালিত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

কুমিল্লা সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস পালিত হয়েছে। সোমবার বিকেল ৩ টায় সড়ক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদের অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কাটেন। এ সময় ৩৩ পদাতিক ডিভিশনের এরিয়া কমান্ডার ( জিওসি) মেজর জেনারেল মোঃ মাইনুর রহমান এসইউপি, এডলিউসি, পিএসসিসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে মেজর জেনারেল মোঃ মাইনুর রহমান তার স্বাগত বক্তব্যে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, সশস্ত্র বাহিনী পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি জাতীয় পর্যায়ে যে কোন দূর্যোগ মোকামেলা, অবকাঠামোগত নির্মাণ, আর্তমানবতার সেবা, পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমন জঙ্গী দমন, বেসামরিক প্রশাসনকে সহায়তা এবং বিভিন্ন দেশগঠনমূলক কর্মকান্ডের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখছে।
সশস্ত্র বাহিনী আমাদের দূর্যোগের বন্ধু। এছাড়াও জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে সশস্ত্র বাহিনী আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে।
অনুষ্ঠানে ৯৪০ জন বীরমুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে উপহার সামগ্রী তুলে দেন মন্ত্রীসহ অতিথিবৃন্দ।

সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপ কালে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন -গতকাল সিলেটের সমাবেশের সাথে ঢাকার উত্তরার সমাবেশ মিলিয়ে দেখুন বুঝবেন কার পায়ের তলায় মাটি নেই। বাকীটা দেশের মানুষ নির্বাচনে সিদ্ধান্ত নিবে।
এ সময় মন্ত্রী কাদের আরে বলেন, শেখ হাসিনার মত নেতা না থাকলে এ দেশে উন্নয়ন হয় না প্রমাণিত সত্য। বাঞ্ছারামপুরের ঘটনাটি সাজানো,বানানো বাস্তবে সত্য নয়।