কুসিক নির্বাচন : মেয়র পদে বিদ্রোহী প্রার্থীতে সমানে সমান আ’লীগ-বিএনপির

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

স্টাফ রিপোর্টার ।। আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামীলীগ-বিএনপি দুই বড় দলই বিদ্রোহী প্রার্থী সমানে সমান রয়েছে।
বিএনপি আনুষ্ঠানিক ভাবে কুসিক নির্বাচনে অংশ গ্রহন না করলেও দলের দুই নেতা স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিচ্ছেন। এরা হলেন, সদ্য সাবেক মেয়র ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সম্পাদক মনিরুল হক সাক্কু ও কুমিল্লা মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার।
অপর দিকে ক্ষমতাসীন আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় ভাবে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতকে মনোনয়ন দিলেও মঙ্গলবার মনোনয়ন জমাদানের একেবারে শেষ মুহুর্তে এসে মনোনয়নপত্র জমা দেন আওয়ামীলীগ নেতা ও কুমিল্লা চেম্বারের সভাপতি মাসুদ পারভেজ খান ইমরান।
এ দিকে, মনিরুল হক সাক্কু, মাসুদ পারভেজ খান ইমরান ও নিজাম উদ্দিন কায়সার তিন মেয়র প্রার্থীই জানিয়েছেন , নেতাকর্মী ও সমর্থকদের চাপে তারা প্রার্থী হয়েছেন। এবং আরফানুল হক রিফাত বলেছেন, আমার দীর্ঘ রাজনৈতিক কেরিয়ার বিবেচনা করে নেত্রী আমাকে নৌকার মাঝি করেছেন। আমি নেত্রীর আস্থার প্রতিদান দিব।
ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই ১৯ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে। প্রতীক বরাদ্দ ২৭ মে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুন।