কুসিক নির্বাচন: ৩০ লাখ টাকার জরিমানা আদায়, মাঠে নামছে আর্মড পুলিশ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচন উপলক্ষে মোবাইল কোর্টের মাধ্যমে ৩০ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও সোমবার থেকে সিটির আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে থাকবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানিয়েছেন কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ।
এসময় তিনি জানান, ২৮ এপ্রিল তফসিল ঘোষণার পর থেকে ৫ জুন পর্যন্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৫ টি চেকপোস্ট, ১৯ টি স্পেশাল মোবাইল, ২টি ডিবি মোবাইল টিম অভিযান পরিচালনা করেছে। অভিযানে ৯২৯ মোটরসাইকেলকে ৩০ লাখ ১৯ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এসময় তিনি আরও জানান, নির্বাচনকে সামনে রেখে কুসিকের মাঠে থাকবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) কয়েকটি টিম। অধিক নিরাপত্তা ব্যবস্থার জন্যই কুমিল্লা জেলা পুলিশের উদ্যোগে সোমবার থেকে মাঠে থাকবে এপিবিএন। আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে কোন মহল যেন কোন অস্থিতিশীল পরিস্থিতি না তৈরি করতে পারে তার জন্য আগে থেকেই প্রস্তুত ছিল পুলিশ। পুলিশ সুপারের নির্দেশনায় তাই আজ থেকে ৫০ জন আর্মড পুলিশ মাঠে থাকবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সোহান সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) রাজন কুমার দাস, জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক (ডিআইওয়ান) মনির হোসেন।