গজারিয়ায় মফিজ উদ্দিন সরকার মডেল মাদরাসা ও এতিমখানায় মৌসুমী ফল বিতরণ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

স্টাফ রিপোর্টার।।

মফিজ উদ্দিন সরকার মডেল মাদরাসা ও এতিমখানায় শিক্ষার্থীদের মাঝে মৌসুমী ফল বিতরণ করা হয়েছে। রবিবার ( ৩ জুলাই) মুন্সিগঞ্জ জেলার গজারিয়া উপজেলার টেঙ্গারচর গ্রামে অবস্থিত এ মাদরাসা মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক শাহাজাদা এমরান।

বেলা সাড়ে ১১ টায় আয়োজিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক ব্রাহ্মণপাড়া-বুড়িচং পত্রিকার সম্পাদক এপে. সৈয়দ আহাম্মদ লাভলু, এপেক্স ক্লাব অব কুমিল্লার সাবেক সভাপতি এপে. মাহমুদুল হাসান পাশা । মাদ্রাসা কমিটির পক্ষে বক্তব্য রাখেন কমিটির সেক্রেটারি আবরারুল হক সরকার শরীফ ও সহকারী শিক্ষক মো. সাকিবসহ অন্যান্যরা।

স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার মোহতামিম হাফেজ মাওলানা দ্বীন ইসলাম।

আলোচনা সভায় বক্তারা বলেন, সাধারণত বাহিরের সংগঠনগুলো মাদরাসা ও এতিমখানায় এসে বিভিন্ন সময় মৌসুমী ফল বিতরণ করে থাকে। কিন্তু ব্যতিক্রম দেখলাম মফিজ উদ্দিন সরকার মডেল মাদরাসা ও এতিমখানাকে। এই প্িরতষ্ঠানটি গেল বছরের ন্যায় এবারো নিজেদের টাকা খরচ করে মাদরাসার এতিম ও দরিদ্র শিক্ষার্থীসহ সকল শিক্ষার্থীদের জন্য বিভিন্ন মৌসুমী ফল বিতরণের আয়োজন করেছে যা সত্যিই প্রশংসনীয়।

উল্লেখ্য, ২০২১ সালের ১৪ এপ্রিল সাংবাদিক,সংগঠক ও মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক শাহাজাদা এমরান এলাকার এতিম ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য বিশেষায়িত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান মফিজ উদ্দিন সরকার মডেল মাদরাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করেন। বর্তমানে মাদ্রাসার বিভিন্ন বিভাগে প্রায় ৪০ জন শিক্ষার্থী পড়ালেখা করছেন।