জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লার পরিচিতি অনুষ্ঠানে বক্তাগণ কুমিল্লায় পরিশীলিত সাংবাদিকতা বির্ণিমানে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান বলেছেন, সাংবাদিক সমিতি কুমিল্লা জেলা সৎ, শিক্ষিত, আদর্শবান সাংবাদিক তৈরি করার জন্য দীর্ঘ দিন ধরে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সু শিক্ষিত ছেলে-মেয়েরা এ পেশায় এগিয়ে না আসলে পেশার মানোন্নয়ন করা যাবে না। ঘরে অভাব অনটন রেখে সৃষ্টিশীল,সৃজনশীল সাংবাদিকতাও আশা করা যায় না। সুতরাং কুমিল্লায় পরিশীলিত সাংবাদিকতা বির্ণিমানে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। গতকাল শুক্রবার বিকেলে কুমিল্লা নগরীর একটি রেষ্টুরেন্টে বাংলাদেশ সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলার নব গঠিত কমিটির পরিচিতি ও মতবিনিময় সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
সাংবাদিক শাহাজাদা এমরান আরো বলেন, রাজনীতিবিদদের পদলেহনকারি, চাটুকারিতা করা ও মাদকসেবীদের কাছ থেকে উৎকোচ গ্রহন করা সাংবাদিক নামের অপ সাংবাদিক দিয়ে পেশার পরিবর্তন করা যাবে না। পেশার পরিবর্তন করতে হলে সবার আগে ভালো মানুষ হতে হবে। একজন ভালো মানুষই পারে ভালো সাংবাদিকতা উপহার দিতে।
বাংলাদেশ সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলার সভাপতি তরিকুল ইসলাম তরুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শাহিন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, দৈনিক বাংলার আলোড়নের প্রধান সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, সিটিভি নিউজ ২৪ এর সম্পাদক ওমর ফারুকী তাপস, ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ফারুক, কুমিল্লা দোকান মালিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক রোটারিয়ান আবদুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারণ সম্পাদক মাহাবুব আলম চপল, দৈনিক আজকের কুমিল্লার সম্পাদক ইমতিয়াজ আহমেদ জিতু, এখন টেলিভিশন কুমিল্লা ব্যুরো প্রধান খালেদ সাইফুল্লাহ, বিশিষ্ট ব্যবসায়ী রোটারিয়ান আহমেদ ইমন, দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি আবদুর রহমান।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আমাদের কুমিল্লার স্টাফ রিপোর্টার এম. হাসান, চান্দিনা উপজেলার সভাপতি কাজী রাশেদ, উপদেষ্টা কাজী তাহমিনা আক্তার, বি-পাড়া উপজেলা সভাপতি সাইফুল ইসলাম, সাংবাদিক সৌরভ মাহমুদ হারুন, পিংকি আক্তার, মনোয়ার হোসেন, নারায়ণ কুন্ডু, সাহেদ উদ্দিন, মাহফুজুর রহমান, কামরুজ্জামান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সাংবাদিক সংস্থা কুমিল্লা জেলা কমিটির সদস্যরা অতিথিদের ফুল ও উত্তরীয় পরিয়ে বরণ করে নেন।