“টাকার জন্য না; সাংবাদিকতা হলো দেশ ও মানুষের কল্যাণে”

বুড়িচং সাংবাদিক সমিতির ইফতার মাহফিলে বক্তারা
মোস্তাফিজুর রহমান।।
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং উপজেলা শাখার ইফতার মাহফিলে সাংবাদিক নেতারা বলেছেন, সাংবাদিকতা হচ্ছে একটি মহৎ পেশা। সাংবাদিকতা টাকার জন্য না , সাংবাদিকতা হলো দেশ ও মানুষের কল্যাণের জন্য। সাংবাদিকরা কারো বিরুদ্ধে না। তারা কোন ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের অনিয়ম ও নানা সমস্যা তুলে ধরে। এটাকে অনেকে ব্যক্তির বিরুদ্ধে নিউজ মনে করে। গতকাল ৩১ মার্চ রবিবার বুড়িচং ফজলুর রহমান মেমোরিয়াল কলেজ অব টেকনোলজি হল রুমে বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং উপজেলা শাখার উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে বক্তারা এসব কথা বলেন।
নেতারা আরও বলেন, কিছু ব্যক্তি তাদের নিজের স্বার্থে অপ-সাংবাদিকতা করে এই মহৎ পেশাটিকে কলঙ্কিত করছে। সাংবাদিকরা পরিচিত হবে তার নিউজের মাধ্যমে কোন সংগঠন কিংবা ব্যক্তির মাধ্যমে নয়।

বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং উপজেলা শাখার সভাপতি মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় ইফতার মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক শাহাজাদা এমরান,সহ সভাপতি ওমর ফারুকী তাপস, বুড়িচং থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খন্দকার, বুড়িচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতা ইঞ্জি. বাছির খাঁন, বাংলাদেশ সাংবাদিক সমিতি কুমিল্লা জেলার প্রচার সম্পাদক জসিম চৌধুরী, বুড়িচং প্রেসক্লাবের সভাপতি কাজী খোরশেদ আলম, বুড়িচং উপজেলা ছাত্রদলের সভাপতি সাইফ উদ্দিন সবুজ।
এসময় উপস্থিত ছিলেন, জাতীয় সাংবাদিক সংস্থা বুড়িচং উপজেলা শাখার সভাপতি সৌরভ মাহমুদ হারুন, বুড়িচং প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম জাবির, বাংলাদেশ সাংবাদিক সমিতি বুড়িচং উপজেলা শাখার নির্বাহী সদস্য এম এ হান্নান, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক এম হাসান, বুড়িচং সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক আক্কাস আল মাহমুদ হৃদয়, ব্রাহ্মণপাড়া সাংবাদিক সমিতির সভাপতি মো. ফারুক আহমেদ, সাংগঠনিক সম্পাদক মো. মাসুদ, ভোরের কলামের প্রতিনিধি মো. মারুফ, সমাজ কন্ঠের প্রতিনিধি মো. লোকমান খান প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলওয়াত করেন ব্রাহ্মণপাড়া বুড়িচং পত্রিকার বুড়িচং প্রতিনিধি মো. তাজুল ইসলাম।