টি২০ বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

অস্ট্রেলিয়ায় আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির রোড ম্যাপ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। টুর্নামেন্টের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অস্ট্রেলিয়ার এডিলেডে ১০ দিনের অনুশীলন ক্যাম্পে অংশ নেবে টাইগাররা। সেই সঙ্গে নিউজিল্যান্ডে খেলবে ত্রিদেশীয় সিরিজ।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডসহ ত্রিদেশীয় ওই সিরিজে অংশগ্রহনকারী অপর দলটি হচ্ছে পাকিস্তান। বিসিবি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের বলেন, অস্ট্রেলিয়ার এডিলেডে ১০ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল। এরপর ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ড যাবে তারা। ওই সিরিজে পাকিস্তানও অংশ নেবে।

সিরিজের সবগুলো ম্যাচ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন তিনি। জালাল ইউনুস বলেন, বিশ্বকাপ শুরুর বেশ কিছুদিন আগেই আমরা অস্ট্রেলিয়ায় যাব। কারণ সেখানকার কন্ডিশনের সঙ্গে আমাদেরকে মানিয়ে নিতে হবে। পরিকল্পনা অনুযায়ী সেখানে ১০দিনের একটি অনুশীলন ক্যাম্পের ব্যবস্থা করা হবে। অস্ট্রেলিয়ার টি-২০ টুর্নামেন্ট বিগ ব্যাসের দল রেডব্যাকসের বিপক্ষেও একটি ম্যাচ খেলবে টাইগাররা।

আগামী ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-২০ বিশ্বকাপ। টুর্নামেন্টের কঠিন গ্রুপ হিসেবে বিবেচিত গ্রæপ-২ এ বাংলাদেশের প্রতিপক্ষ  হিসেবে রয়েছে শক্তিশালী ভারত, পাকিস্তান ও দক্ষিন আফ্রিকা। প্রথম রাউন্ড থেকে আরো দুটি দল এই গ্রুপে যুক্ত হবে।

আগামী ২৪ অক্টোবর হোবার্টে বাংলাদেশ তাদের প্রথম ম্যাচ খেলবে বাছাইপর্বে  এ’ গ্রুপের রানার্সআপ দলের বিপক্ষে। ২৭ অক্টোবর সিডনিতে দক্ষিন আফ্রিকার মোকাবেলা করবে টাইগাররা। ৩০ অক্টোবর ব্রিসবেনে বি’ গ্রুপের চ্যাম্পিয়নদের মোকাবেলা করবে বাংলাদেশ।

আগামী ২ ও ৬ নভেম্বর যথাক্রমে ভারত ও পাকিস্তানের মোকাবেলা করবে বাংলাদেশ। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে এডিলেডে।