ঢাকাসহ সারা দেশে বজ্রবৃষ্টির পূর্বাভাস

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১১ মাস আগে

রাজধানী ঢাকাসহ সারা দেশে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টির পূর্বাভাস জানিয়েছে আবহাওয়া অধিদফতর। চার বিভাগে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। এই বিভাগগুলো হলো- রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট।

বৃহস্পতিবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

সংস্থাটি বলছে, গত ২৪ ঘণ্টায় আজ সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৯১ মিলিমিটার। এছাড়া ডিমলায় ৪৯, হাতিয়ায় ৩৫, টেকনাফে ২৬, সাতক্ষীরায় ২৪, সিলেটে ১৬, মাদারীপুরে ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে পরবর্তী তিন দিনে আবহাওবার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়া অধিদফদর জানায়, গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঈশ্বরদীতে ৩৬ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। আর আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৪ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।