নতুন পোষাক পেয়ে খুশি মাদরাসার শিশুরা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৭ মাস আগে

সুফিয়ান রাসেল ।। নতুন পোষাক পেয়েছেন মাদরাসার ২৮জন ক্ষুদে শিক্ষার্থী। এতে আনন্দ প্রকাশ করেছেন শিশুরা। গত ১৫ মে কুমিল্লা নগরীর দক্ষিণ চর্থা দারুল আরকাম স্কুল অ্যান্ড মাদরাসার হাফেজে কোরআন শিক্ষার্থীদের মাঝে নতুন পোষাক বিতরণ করা হয়।
কুমিল্লা সিটি কর্পোরেশনের হিসাব রক্ষক ও আইন সহকারী মোঃ নূর নবী আজাদ স্বাধীন এর ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অধ্যক্ষ এম. এ. এম শাহজাহান ভূইয়া, প্রধান উপদেষ্টা ঠিকাদার  সিরাজুল ইসলাম, হাফেজ মো. মহিউদ্দিন,  মোঃ নুরুল ইসলাম মজিব প্রমুখ।
মো. নূর নবী আজাদ স্বাধীন জানান, আজকের শিশুরা আগামী দিনে হাফেজে কোরআন হবে। তারা আগামীর পথপ্রদর্শক। মাদরাসায় অপেক্ষাকৃত দরিদ্র ২৮ জন ছাত্রকে আমরা নতুন পাঞ্জাবি উপহার দিয়েছি। এ কাজে অর্থিক সহায়তা করেছেন ব্যবসায়ী মো. রাশেদুল হাসান রাসেল, প্রবাসী নুরুল ইসলাম মজিব। আমাদের অবস্থান থেকে সামাজিক ভাবে কিছু কাজ করার চেষ্টা করি। যা আমাদের সদকা এ জারিয়া হবে। ইনশা আল্লাহ। আমার ছেলে মীর আবরার আমিন অহিন এ মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। তার জন্য দোয়া চাই।
প্রসঙ্গত, ২০১৬ সালে যাত্রা শুরু করে দারুল আরকাম স্কুল অ্যান্ড মাদরাসা। যার স্কুল বিভাগে নার্সারি থেকে অষ্টম শ্রেণি, আন্তর্যাতিক মানের হিফযুল কোরআন বিভাগসহ শিক্ষার্থীরা বাংলা, গণিত ও ইংরেজি শিক্ষায় পারদর্শী হচ্ছে। গত অর্ধ দশকে এ প্রতিষ্ঠান থেকে বহু হাফেজে কোরআন তৈরি হয়ে দ্বীনের খেদমতে যুক্ত হয়েছেন।