নাঙ্গলকোটে আরেকটি মামলা, আসামি বিএনপির ৪শ’ নেতাকর্মী

প্রধান আসামি সাবেক এমপি গফুর ভূঁইয়া
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

কুমিল্লার নাঙ্গলকোটে বিএনপির সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়াকে প্রধান আসামি করে আরো একটি মামলা দায়ের হয়েছে। আসামি করা হয়েছে বিএনপির আরো ৪শ’ নেতাকর্মীকে।

পৃথক দুটি মামলায় বিএনপির ৯শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। নাঙ্গলকোট থানার উপ পরিদর্শক ইয়ামিন সুমন এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত বুধবার নাঙ্গলকোট উপজেলা সদরে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের নামে তা-ব চালায়, পুলিশের কাজে বাধা দেয় ও পুলিশের উপর ক্ষিপ্ত হয়ে হামলা চালায়। এতে ওসিসহ ৪ জন পুলিশ সদস্য আহত হন। ভাঙচুর করা হয়েছে এএসপি স্যারের গাড়ি। এ ঘটনায় বুধবার রাতে নাঙ্গলকোট থানার উপ পরিদর্শক সাধন চন্দ্র দেব নাথ বাদী হয়ে ৫১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪৫০ জনের নামে মামলা দায়ের করেন।

তাছাড়া শুক্রবার লোটাস চত্বর, শোভাবর্ধন নৌকা এবং আশপাশ এলাকায় ভাংচুরের ঘটনায় পৌরসভার কাউন্সিলর শাহ্ খোরশেদ আলম বাদী হয়ে ৭৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো সাড়ে ৩শত জনকে আসামি করে পৃথক আরেকটি মামলা দায়ের করেছেন।

উল্লেখ্য, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গত বুধবার সকালে নাঙ্গলকোট উপজেলা সদরে বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে বের হলে পৌরবাজার রেলগেট ও লোটাস চত্বর এলাকায় আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বাধে।