পুরনো মামলায় কুমিল্লার রেজাউল,জসিম,আবু ও রায়হানসহ বিএনপি যুবদলের ১৫ নেতাকর্মী কারাগারে

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৩ মাস আগে

স্টাফ রিপোর্টার।।

২০১৮ সালের পুলিশ বাদী হয়ে দায়েরকৃত একটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় হাজিরা দিতে গেলে কুমিল্লা দক্ষিণ জেলা ও মহানগর বিএনপি , যুবদল  ও ছাত্রদলের ১৫ নেতাকর্মীকে জেল হাজতে প্রেরণ করেছে আদালত। আসামী পক্ষের আইনজীবী এড. মো. আলী আক্কাস ও মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার  এ কথা নিশ্চিত করেছেন।

আসামী পক্ষের আইনজীবী সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ সেপ্টেম্বর কুমিল্লা কোতয়ালী মডেল থানায় (মামলা নং ৪০/৯৩০ ) ধারা: ১৫(৩)/১৫ ঘ, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা  আইনের পুরনো একটি মামলায়  মঙ্গলবার ১৫ জন বিএনপি , যুবদল , স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ কুমিল্লার ১ নং আমলী আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক জেলা জজ মোহাম্মদ  আতাব উল্লাহ তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

কারাগারে প্রেরণ করা কুমিল্লার নেতৃবৃন্দ হলেন, আদর্শ সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, কুমিল্লা মহানগর যুবদলের সভাপতি উদবাতুল বারী আবু, সদর উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউল আলম রায়হান,শহর বিএনপির সাবেক সাধারন সম্পাদক  ভিপি জসিম,কুমিল্লা সিটি ১৩ নং বিএনপি সাধারণ সম্পাদক ও কাউন্সিলর সাখাওয়াতুল্লাহ শিপন, মহানগর বিএনপি নেতা সাবেক কাউন্সিলর বিল্লাল, মহানগর যুবদলের যুগ্মসাধারণ সম্পাদক ফয়সালুর রহমান পাভেল ,তারেকুল ইসলাম,আবুল হাসনাত হিরা,সহ-সাধারন টিটু নাহা , জেলা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক তোফায়েল আহমেদ , মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন পারভেজ, জেলা যুবদলের সহ কোষাধক্ষ্য জুয়েল, কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন -আহবায়ক জুম্মন হোসেন সুমন ও থানা যুবদলের যুগ্ম   আহবায়ক মো বসির ।

নেতাকর্মীদের মুক্তিদাবী করলেন হাজী ইয়াছিন :

এ দিকে, ১৫ জন বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দকে মিথ্যা ও বানোয়াট হয়রানী মূলক মামলায় জেল হাজতে প্রেরণ করেছে দাবী করে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন বলেছেন, পবিত্র রমজান মাসে সম্পূর্ণ ভুয়া ও মিথ্যা মামলায় রোজাদার ব্যক্তিদেরকে জেল হাজতে প্রেরণ করে সরকার স্বৈরাচারী ও সে¦চ্ছাচারী মনোভাবের পরিচয় দিয়েছে। তিনি তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে নেতাকর্মীদের মুক্তির দাবী করেন।