ফেনীতে বিনামূল্যে সার-বীজ পেলেন সাড়ে ৮ হাজার কৃষক

ফেনী প্রতিনিধি ।।
প্রকাশ: ৭ মাস আগে

ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নের আট হাজার ৫৪৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে।

সোমবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে কৃষকদের হাতে প্রণোদনার সার ও বীজ তুলে দেন ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনোয়ার হোসাইন পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক মো. একরাম উদ্দিন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল এবং মহিলা ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগম জুসি।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা উম্মে সালমার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার। তিনি জানান, ফেনীতে রবি মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় ১২টি ইউনিয়নের আট হাজার ৫৪৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হচ্ছে। প্রণোদনার আওতায় ১০০ জনকে গম, ১১৫ জনকে ভুট্টা, সাত হাজার ১১০ জনকে সরিষা, ৭২০ জনকে সূর্যমুখী, ৮০ জনকে চিনাবাদাম, ১০০ জনকে সয়াবিন, ৩০ জনকে মুগ, ২১০ জনকে মসুর এবং ৮০ জনকে জনপ্রতি এক বিঘায় চাষাবাদের জন্য বীজ ও সার দেওয়া হচ্ছে।

ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল বলেন, প্রধানমন্ত্রী দেশে খাদ্য নিরাপত্তা জোরদার করতে প্রতিটি ইঞ্চি জমি চাষাবাদের আওতায় আনতে ব্যাপক হারে কৃষকদের প্রণোদনা দিচ্ছেন। এতে দেশে খাদ্য ঘাটতি কমবে, কৃষকরা স্বাবলম্বী হবেন।