ফেসবুকে শিয়ালের মাংস বিক্রির ঘোষণা, যুবকের জরিমানা

নোয়াখালী প্রতিনিধি ।।
প্রকাশ: ১০ মাস আগে

নোয়াখালীর সূবর্ণচরে ফেসবুকে শিয়ালের ছবিসহ মাংস বিক্রির ঘোষণা দিয়ে সাত হাজার টাকা জরিমানা গুনলেন বাবুল হোসেন (৩০) নামের এক যুবক।

মঙ্গলবার (২ মে) রাতে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের বাংলাবাজারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অশোক বিক্রম চাকমা এ জরিমানা করেন।

দণ্ডপ্রাপ্ত বাবুল হোসেন সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরআকরাম উদ্দিন এলাকার মো. বাহারের ছেলে। তার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে।

স্থানীয়রা জানায়, নিজের ফেসবুক আইডিতে শিয়ালের মাংস বিক্রি হবে বলে স্ট্যাটাস দেন বাবুল হোসেন। এতে তিনি যোগাযোগ করার জন্য একটু মুঠোফোন নম্বরও যুক্ত করে দেন।

বিষয়টি উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেনের নজরে আসলে তিনি মুঠোফোন নম্বরে কল দিয়ে ক্রেতা সেজে বাবুল হোসেনকে শিয়ালসহ আটক করেন। তারপর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাবুলকে সাত হাজার টাকা জরিমানা করা হয়। এসময় একটি শিয়ালছানা উদ্ধার করা হয়।

এ বিষয়ে উপজেলার সহকারী কমিশার (ভূমি) অশোক বিক্রম চাকমা বলেন, বন বিভাগের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়। অভিযুক্ত বাবুলকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সাত হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন বলেন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন অনুসারে শিয়ালের মাংস ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। উদ্ধার শিয়াল ছানাটি বুধবার সকালে বনে অবমুক্ত করা হয়েছে।