বিডি ক্লিন বরুড়ার উদ্যোগে পরিচ্ছন্ন হলো শরাফতি উচ্চ বিদ্যালয়

জাহিদ হাসান নাইম
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

বিডি ক্লিন কুমিল্লার উদ্যোগে ও বিডি ক্লিন বরুড়া’র আয়োজনে কুমিল্লার বরুড়া উপজেলায় পরিচ্ছন্ন অভিযান হয়েছে। মঙ্গলবার (৭ মে) সকালে উপজেলার শরাফতি উচ্চ বিদ্যালয় মাঠে এই অভিযান পরিচালিত হয়।

এসময়, পরিচ্ছন্ন অভিযানের পাশাপাশি প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বিডি ক্লিন সম্পর্কে আলোচনা, বিদ্যালয় প্রাঙ্গনে বাগান করা, শিক্ষার্থাদের সঙ্গে বিভিন্ন ধরণের খেলাধুলার আয়োজন, পুরষ্কার ও ঝুড়ি বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন বিডি ক্লিন কুমিল্লার অতিরিক্ত সমন্বয়ক মনির হোসেনসহ বরুড়া উপজেলার সমন্বয়ক তানভীর ফরাজী এবং বিভিন্ন উপজেলার সমন্বয়ক ও সদস্যবৃন্দ ও শরাফতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন শ্রেণীর শিক্ষার্থীবৃন্দ।

এ সময় উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিডি ক্লিন কুমিল্লার অতিরিক্ত সমন্বয়ক মনির হোসেন বলেন, যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার সহ সকলকে সচেতন করতেই বিডি ক্লিন তারুণ্য দেশব্যাপী কাজ করছে মাঠ পর্যায়ে। সপ্তাহে একদিন ধারাবাহিকভাবে পরিষ্কার করে চলেছে সারাদেশের কোনা থেকে কোনা পর্যন্ত। যার ফলে বিডি ক্লিন এর “পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন” এখন সামাজিক আন্দোলনে রুপ নিয়েছে। এই ধারাবাহিকতা বজায় থাকবে।