ব্রাজিল-আর্জেন্টিনা সমর্থকের ব্যাপক সংঘর্ষ, আহত ২০

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

নারায়ণগঞ্জের ফতুল্লায় ব্রাজিল ও আর্জেন্টিনা দলের ফুটবল খেলাকে কেন্দ্র করে দুই গ্রুপের সমর্থকের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। দফায় দফায় হামলায় দুই গ্রুপেরই বাড়ির ঘর ভাংচুর করা হয়েছে। এতে উভয় গ্রুপের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুইদিন আগে ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। এ নিয়ে দুদিন ধরেই দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলে আসছে। এর মধ্যে বুধবার বিকালে উভয় গ্রুপের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ফাতেমা মনির তার ছেলে সাবেক ছাত্রলীগ নেতা ফাহিম, ফাতেমার মেয়ের জামাতা ইমরানসহ অন্তত ১২ জন মারধরে আহত হয়।

এ সময় তাদের মারধরে অপর পক্ষের নাসির তার স্ত্রী পারুল তাদের ছেলে পিয়াস, পিয়াল, প্রতিবেশী রোকসানা ও জেবাসহ ৬ জন আহত হয়েছেন। আহতরা প্রত্যেকেই বিভিন্ন স্থানে চিকিৎসা নিয়েছে।

হামলার সময় উভয় গ্রুপের লোকজন এতে অপরের বাড়ি ঘর ভাংচুর করেছে। এ বিষয়ে কোনো পক্ষ থেকেই বক্তব্য পাওয়া যায়নি।

তবে খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মাসুদ রানা জানান, নাসির ব্রাজিল ও ফাতেমা মনির আর্জেন্টিনা দলের সমর্থক। তাদের সন্তানেরাও একই দলের সমর্থক। দুদিন আগে খেলা হয়েছে। সেই খেলা নিয়ে দুই গ্রুপের মধ্যে তর্কবিতর্কের এক পর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। আমার মতে এটি তুচ্ছ ঘটনা। এনিয়ে প্রাপ্তবয়স্কদের মধ্যে এ ধরনের আচরণ আশা করি না। তবে উভয়পক্ষের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।