মিছিলে যাওয়ার পথে গ্রেফতার, কুমিল্লার ২ যুবদল নেতা জামিনে মুক্ত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

বিক্ষোভ মিছিলে যাওয়ার পথে গ্রেফতার কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের দুই নেতা জামিনে মুক্ত হয়েছেন। সোমবার (১২ ডিসেম্বর) সকালে কুমিল্লার আমলী আদালত-১ এর বিচারক ওমর ফারুক তাদের আদালত জামিন মঞ্জুর করে মুক্তি দিয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন, মামলার আইনজীবী আলী আক্কাস ও কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারি আবু।
দুই নেতা হলেন, কুমিল্লা দক্ষিণ জেলা যুবদলের সভাপতি আশিকুর রহমান মাহমুদ ওয়াসিম ও সহসভাপতি জহিরুল ইসলাম জহির।
মামলার আইনজীবী আলী আক্কাস বলেন, ৫ ডিসেম্বরের এক মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে। ৮ ডিসেম্বর তারা বিক্ষোভ মিছিলে যাওয়ার সমস্য তাদের গ্রেফতার করে পুলিশ। দুই যুবদল নেতার জামিনের জন্য আমরা আবেদন করলে কুমিল্লার আমলী আদালত-১ এর বিচার ওমর ফারুক জামিন মঞ্জুর করেন।
কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক উৎবাতুল বারি আবু বলেন, জামিনে মুক্তির পর কারাগারের সামনে নেতাকর্মীদের ঢল নামে। তাদের দুজনকে ফুলের মালা দিয়ে বরণ করেছে নেতাকর্মীরা। ফ্যাসিবাদের এই কারাগার বিএনপি নেতাকর্মীদের আটকে রেখে আন্দোলন বন্ধ রাখতে পারবে না। দেশকে ফ্যাসিবাদের হাত থেকে মুক্ত করার আগ পর্যন্ত এই আন্দোলন চলবে। এর আগে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল ১১টা ৫৯ মিনিটে তাদের গ্রেফতার করে পুলিশ।
বিএনপি একটি সূত্র জানায়, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে পুলিশের গুলিতে পল্লবী থানার ৫ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক দল নেতা মকবুল হোসেন হত্যা এবং বিএনপির কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার করছে। এর প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ কর্মসূচি পালনের জন্য ওয়াসিম, জহির ও নেতাকর্মীরা একত্র হওয়ার জন্য যাচ্ছিলেন। কুমিল্লার ধর্মসাগর পাড়ের বিএনপির অস্থায়ী কার্যালয়ের প্রবেশপথ থেকে তাদের আচমকা গাড়িতে উঠিয়ে ফেলে পুলিশ।