মুরাদনগরে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুটি ড্রেজার মেশিন বিকল করেছেন -চাপিতলা ভূমি অফিস

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৬ মাস আগে

এন এ মুরাদ ।। কুমিল্লার মুরাদনগর উপজেলার টনকী ইউনিয়নের অনন্তপুর হাজী মোবারকের প্রজেক্ট ও হাশেম ভূইয়ার বাড়ির পাশে অবৈধ পন্থায় ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় ড্রেজারের ১শ’ ফুট পাইপ ও দুটি মেশিন বিকল করেছেন চাপিতলা ইউনিয়ন ভূমি অফিস। মঙ্গলবার (১৭ মে) দুুপুরে এই অভিযান পরিচালনা করেন চাপিতলা ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা আরিফুর রহমান। এসময় সাথে ছিলেন অফিস সহকারী সালমা আক্তার।
আরিফুর রহমান বলেন, আমি এখানে যোগদান করার কিছু দিনের মধ্যেই খবর পাই টনকী গ্রামের ড্রেজার ব্যবসায়ী আনিছুর রহমান তানিম অনন্তপুর গ্রামে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন। তাৎক্ষনিক আমি ঘটনাস্থলে যাই । সরেজমিন তদন্তকালে ড্রেজারের মালিক শ্রমিক কাউকে না পেয়ে ওয়ার্ডের দফাদার আবু তাহের ও গ্রাম পুলিশ সত্য নারায়ণের সযযোগীতায় গ্রামবাসীর উপস্থিতিতে দুটি ড্রেজার মেশিন অকেজো করে ১শ’ফুট পাইপ ধ্বংশ করেছি।
২২নং টনকী ইউনিয়নের চেয়ারম্যান তৈয়বুর রহমান তুহিন জানান, আমার ইউনিয়নের অবৈধ ড্রেজার বন্ধে আমি সর্বদা তৎপর। ওটা আমার নির্বাচনী ইশতেহারেও ছিল। আমার নেতা আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন (এফসিএ) এমপি মহোদয়ের কঠিন নির্দেশ কৃষি জমি নষ্ট করা যাবে না। তাই কৃষি জমি রক্ষায় প্রশাসনের সাথে আমি এক জোট।
মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অভিষেক দাশ বলেন, চাপিতলা ইউনিয়ন ভূমি অফিসের উপ- সহকারী কর্মকর্তা দুটি মেশিন বিকলসহ পাইপ নষ্ট করেছেন বিষয়টি আমি জেনেছি। ড্রেজার মুক্তকরণে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।