রাফসান দ্য ছোট ভাইয়ের বিরুদ্ধে কুমিল্লায় গ্রেফতারি পরোয়ানা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ মাস আগে

অনুমোদহীন ব্লু ড্রিংকস বাজারজাত করায় ইউটিউবার রাফসান দ্য ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।
বৃহস্পতিবার (১৩ জুন) কুমিল্লার বিশুদ্ধ খাদ্য আদালতের বিচারক আলাউল আকবর এ আদেশ দেন।
ব্লু ড্রিংকস পানীয়টি অনুমোদনহীন হওয়ায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত খাদ্য পরিদর্শক মো. কামরুল হোসেন এক আবেদন করেন। যেখানে তিনি বলেন, ব্লু-এর কোনো অনুমোদন নেই। এমনকি ওষুধ প্রশাসনও জানে না এসব ওষুধ না পানীয়। সেই প্রেক্ষিতে ইফতেখার রাফসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
আলোচিত ও জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর রাফসান দ্য ছোটভাই খ্যাত ইফতেখার রাফসানের ব্লু ড্রিংকসের অননুমোদিত একটি কারখানায় গত ২৪ এপ্রিল অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লা বিসিক এলাকায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন ও বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।
এসময় প্রতিষ্ঠানটিকে নিবন্ধন ব্যতীত ইলেক্ট্রোলাইট ড্রিংক পণ্য প্রস্তুত, মোড়কজাত ও বাজারজাত করায় ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন -২০১৮’ এর ৪১ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।
সূত্র জানায়, ফুড রিভিউ করার মাধ্যমে ২০১৭ সালে কনটেন্ট ক্রিয়েটর হিসেবে যাত্রা শুরু রাফসানের। কয়েকদিন আগে এই তরুণ তার বাবা-মাকে ২ কোটি টাকা দামের একটি অডি গাড়ি উপহার দিয়ে ঝড় তুলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে।
গত বছরের ৭ ডিসেম্বর ব্লু নামে ইলেকট্রোলাইট ড্রিংক ব্লু বাজারজাত করার ঘোষণা দেন আলোচিত ইউটিউবার রাফসান, যিনি রাফসান দ্য ছোট ভাই হিসেবে পরিচিত। তখন লিচু ও তরমুজের ফ্লেভার নিয়ে দুই ক্যাটাগরিতে তারা দেশের বিভিন্ন পয়েন্টে বাজারজাত শুরু করে।