রেল দুর্ঘটনার সঙ্গে কারও সম্পৃক্ততা থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

কুমিল্লায় রেলমন্ত্রী
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

রেলমন্ত্রী জিল্লুল হাকিম বলেছেন, ‘জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। মাঝেমধ্যে ট্রেন দুর্ঘটনা ঘটছে। তদন্ত হচ্ছে। আমরা যতটুকু বোঝার বুঝে নিয়েছি। রেল দুর্ঘটনার সঙ্গে কারও সম্পৃক্ততা থাকলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। তিনি গতকাল শনিবার(২৩ মার্চ) ঢাকা-চট্টগ্রাম রেলপথের কুমিল্লা নাঙ্গলকোটের তেজের বাজার এলাকায় দুর্ঘটনাস্থল পরিদর্শন করে এ কথা বলেন।

রেল মন্ত্রী আরও বলেন, ‘ট্রেনে আগুন দিয়ে মানুষ হত্যা করে ক্ষমতায় যাওয়া যায় না। এজন্য বিএনপি আস্তে আস্তে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি ও জোট সরকারের আমলের রেলকে ধ্বংসের হাত থেকে রক্ষা করেছেন। নতুন নতুন রেলপথ নির্মাণ করে চলেছেন। যাত্রীদের জীবনের মূল্য অনেক বেশি। তারা (বিএনপি) জাতীয় সম্পদ ধ্বংস করে ফায়দা লুটতে চায়।’

তিনি বলেন, দুর্ঘটনাস্থলে আমাদের আসার খবরে প্রধানমন্ত্রী খুশি হয়েছেন। আমাদের পরিদর্শন ও তদন্ত কমিটির প্রতিবেদন প্রাপ্তির মাধ্যমে এ বিষয়ে আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো। আপনাদের সবার সহযোগিতা নিয়ে রেল দুর্ঘটনা রোধে আমরা কাজ করবো। জনসাধারণ সচেতন হলে রেলের যাত্রা নিরাপদ হবে। আবার কেউ রেললাইন কেটে নাশকতা করতে যায় কিনা এলাকাবাসী, উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন এবং আইনশৃঙ্খলাবাহিনীকে বিষয়গুলোর দিকে খেয়াল রাখতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, সদস্য শফিকুর রহমান, সংরক্ষিত মহিলা এমপি নুরুন্নাহার বেগম, রেলওয়ে সচিব হুমায়ুন কবির, রেলওয়ে মহাপরিচালক সরদার সাহাদাত আলী, পূর্বাঞ্চল মহাব্যবস্থাপক মোহাম্মদ নাজমুল ইসলাম, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, গত ১৭ মার্চ তেজের বাজার নামক স্থানে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী আন্তনগর বিজয় এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় ১৮টি বগির মধ্যে ৯টি লাইনচ্যুত হয়। এতে অন্তত ৩০ জন আহত হন।