শিক্ষকদের নিয়ে কর্মশালা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে আউটকাম বেইসড এডুকেশন (ওবিই) কারিকুলাম ডেভেলপমেন্ট এর উপর দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে দিনব্যাপী এ কর্মশালা শুরু হয় এবং চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এতে অংশ নেন বিভিন্ন অনুষদের ডিন এবং ১৯টি বিভাগের প্রোগ্রাম সেল্ফ-এসেসমেন্ট কমিটির সদস্যবৃন্দ। আইকিএসির পরিচালক অধ্যাপক ড. মোঃ রশিদুল ইসলাম শেখের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন৷ রিসোর্স পার্সন হিসেবে ছিলেন আইকিএসির সাবেক প্রতিষ্ঠাকালীন পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান এবং মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন আইকিএসির অতিরিক্ত পরিচালক ড. মো. গোলাম মর্তুজা তালুকদার।

এসময় অধ্যাপক ড. মোহাম্মদ সৈয়দুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় আমাদের। আমরা বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্টোকহোলডার। আমরা যদি সঠিকভাবে কাজগুলো করতে পারি তাহলে বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে এবং স্টুডেন্টরা লাভবান হবে।

উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আজকের এটি একটি ক্রিটিকাল সেশন। এই সেশন গুরুত্বপূর্ণ কারণ এর মাধ্যমে শিক্ষার যে আউটকাম, সেটি সম্পর্কে জানা যাবে। যা থেকে শিক্ষার্থীরা লাভবান হবে। আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী গবেষণার ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীদের সাপোর্ট দিয়ে যাবো। আমরা এ বিশ্ববিদ্যালয়কে একটি নেতৃস্থানীয় বিশ্ববিদ্যালয় হিসেবে তৈরি করবো।