সংরাইশে জুয়েল হত্যার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

কুমিল্লা নগরীর সংরাইশ এলাকায় জুয়েল হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। মঙ্গলবার (১৪ মে) সকালে সংরাইশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়। নিহতের স্বজনসহ এলাকার কয়েকশ’ নারী-পুরুষ ও শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহতের মা ও স্বজনরাসহ স্থানীয় এলাকাবাসীরা। এসময় বক্তারা বলেন, তারা আমাদের জীবনকে নরক বানিয়ে দিয়েছে। আজকে একজনকে মেরেছে, কালকে আরেকজনকে মারতে তারা দ্বিধাবোধ করবে না। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই। আমরা প্রশাসনের কাছে বিচার চাই। আসামীদের ফাঁসি চাই।

পরে একটি বিক্ষোভ মিছিল স্থানীয় সড়ক প্রদক্ষিণ করে। এর আগে গত সোমবার (১২ মে) রাতে কুমিল্লা নগরীর ১৬ নং ওয়ার্ডের সংরাইশ মধ্যমপাড়া এলাকার বাসিন্দা জুয়েল আহমেদ জুনু মিয়াকে বাড়ি থেকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। পরে সকালে স্থানীয়রা একটি পরিত্যাক্ত ঘরে তার লাশ উদ্ধার করে।

পরে নিহত জুয়েলের বড় ভাই গোলাম মোস্তফা বাদী হয়ে এজহারভুক্ত ৮ জনসহ ৩/৪ জনকে অজ্ঞাতনামা আসামী করে মামলা দায়ের করেন।

এই বিষয়ে কুমিল্লা কোতওয়ালী থানার অফিসার ইনচার্জ ফিরোজ হোসেন বলেন, আমরা ঘটনাটি ঘটার পর থেকেই আসামীদেরকে ধরতে অভিযান পরিচালনা করি। পরে, এজহারনামীয় ১ নং আসামী আকতার ও ৭ নং আসামী লাবলু ও ৮ নং আসামী সামছু মিয়াকে আটক করি। পরবর্তীতে তাদেরকে কুমিল্লার আদালতে সোপর্দ করি।