সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদসহ গ্রেফতার ৪

চান্দিনায় গুলির ঘটনায় মামলা;
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ মাস আগে

চান্দিনা প্রতিনিধি ।। চান্দিনায় ছাত্রলীগ-সেচ্ছাসেবকলীগের যৌথ কর্মীসভা ও এলডিপি’র ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানকে কেন্দ্রে করে সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ এর ছোড়া গুলিতে দুইজন আহতের ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনায় ড. রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (৯ মে) দুপুর আড়াইটায় ওই ঘটনার পর বিকেলে উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা কাজী আখলাকুর রহমান জুয়েল বাদী হয়ে ১৫জনের নাম উল্লেখসহ ২০-২৫জনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন। বিকেলে ড. রেদোয়ান আহমেদসহ চারজনকে গ্রেফতার দেখিয়ে কুমিল্লা আদালতের মাধ্যমে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে পুলিশ।

আটককৃতরা হলেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) মহাসচিব সাবেক প্রতিমন্ত্রী ড. রেদোয়ান আহমেদ (৬৯), মহিচাইল গ্রামের রবিউল্লাহ’র ছেলে আলী (৩৭), হারং গ্রামের আব্দুল মবিন এর ছেলে বাকি বিল্লাহ (৩৯) ও রেদোয়ান আহমেদ এর গাড়ি চালক সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার মেছড়া খামারখাতা গ্রামের আব্দুল হাই শেখ এর ছেলে রেজাউল করিম (৫৫)।

অতিরিক্ত পুলিশ সুপার এম. তানভীর জানান, পাল্টাপাল্টি সমাবেশ শুরু হওয়ার আগেই রেদোয়ান আহমেদ গাড়ি থেকে গুলি ছুড়েন। প্রাথমিক ভাবে রেদোয়ান আহমেদ গুলি ছোড়ার সত্যতার প্রমাণ মিলেছে। কাজী আখলাকুর রহমান জুয়েল নামে এক ব্যক্তি বাদী হয়ে মামরা দায়ের করেন। ওই ঘটনায় ৪জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, সোমবার (৯ মে) বিকাল ৪টায় চান্দিনা রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ মমতাজ আহমেদ আহমেদ ভবন এ কলেজ ছাত্রলীগ ও পৌর এলডিপি পাল্টাপাল্টি ঈদপুনর্মিলনীর আয়োজন করেন। দুপুর ১টার পর থেকে ছাত্রলীগের আয়োজনে স্বেচ্ছাসেবকলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা অনুষ্ঠান স্থলে উপস্থিত হতে শুরু করে। দুপুর আড়াইটায় এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ কলেজ ক্যাম্পাস-২ প্রধান ফটকের সামনে গেলে স্বেচ্ছাসেবকলীগ নেতাদের সাথে কথা হয়। এসময় স্বেচ্ছাসেবকলীগ নেতৃবৃন্দ একই স্থানে এলডিপি’র প্রোগ্রাম করতে নিষেধ করেন এবং ছাত্রলীগও প্রোগ্রাম করবেন না বলে জানান। এসময় তিনি গাড়ি নিয়ে ফিরে যাওয়ার সময় কোন এক ছাত্রলীগ কর্মী রেদোয়ান আহমেদ এর গাড়িতে তরমুজ দিয়ে ঢিল ছুড়ে। এসময় রেদোয়ান আহমেদ গাড়ির জানালা খুলে পরপর দুইটি গুলি করেন। এতে ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের দুই কর্মী গুলিবিদ্ধ হয়।