হজ্ব যাত্রীদের সেবায় ভিক্টোরিয়া কলেজ রোভার স্কাউট গ্রুপের সদস্যরা 

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ সপ্তাহ আগে

আবু সুফিয়ান রাসেল।। 

 ঢাকার আশকোনাস্থ হজ্ব ক্যাম্পের প্রথম পর্যায়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার মেট  সাইদুল হক(সম্পাদক), রোভার মেট নাজমুস সাকিব বিন মোস্তফা,  রোভার মেট সাজ্জাদ হোসাইন,  সহকারী রোভার মেট মো. সাকিব হাসান, মো. আশরাফুল ইসলাম,সহকারী রোভার মেট মোহসেনা মিশু, সহকারী রোভার মেট শারমিন ইসলাম ও রোভার আব্দুর রউফ সিকদার হজ্ব যাত্রীদের সেবাদানে অংশগ্রহণ করে।

পবিত্র হজ্ব পালনের উদ্দেশ্য আগত হজ্ব যাত্রীদের সার্বক্ষণিক সেবা প্রদানে থেকে শুরু করে ইমিগ্রেশনের পূর্বপ্রস্তুতিতে রোভার স্কাউট সদস্যরা সহযোগিতা করে থাকে। এ বিষয়ে কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক ও রোভার স্কাউট গ্রুপের সম্পাদক জনাব গোলাম জিলানী বলেন, ‘স্কাউটদের মূলনীতি ‘সেবা’ যার প্রতিফলন হজ্ব ক্যাম্পে দারুণভাবে উপলব্ধি করা যায়। ভিক্টোরিয়া কলেজের রোভাররা নিজস্ব ঐতিহ্যের ধারাবাহিকতায় প্রতি বছরই হজ্ব যাত্রীদের সেবা প্রদান করে থাকে। এই অভিজ্ঞতা তাদের শারীরিক, মানসিক ও নেতৃত্ব বিকাশে দারুন ভাবে সহযোগিতা করে।’

উল্লেখ্য বাংলাদেশ স্কাউটস কুমিল্লা জেলা রোভার থেকে এ বছর জেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে দশ(১০)জন রোভার সদস্য সেবা প্রদানের সুযোগ পেয়েছে যার মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ২ধাপে আট(০৮) জন রোভার ও গার্ল-ইন-রোভার সুযোগ পেয়েছে।