আইইবির প্রেসিডেন্ট সবুর, সম্পাদক মঞ্জু

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

পেশাজীবী প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ২০২৩-২০২৪ মেয়াদের নির্বাচনে প্রেসিডেন্ট পদে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আবদুস সবুর ও সাধারণ সম্পাদক পদে এস এম মঞ্জুরুল হক মঞ্জু নির্বাচিত হয়েছেন।

এছাড়া চারটি ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন কাজী খায়রুল বাশার, মো. নুরুজ্জামান, খন্দকার মঞ্জুর মোর্শেদ ও শাহাদাৎ হোসেন শীবলু। চারটি সহকারী সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন মো. আবুল কালাম হাজারী, মো. রনক আহসান, অমিত কুমার চক্রবর্তী ও শেখ তাজুল ইসলাম তুহিন। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে সারাদেশে আইইবির ১৮টি কেন্দ্র, ৩৩টি উপ-কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়।

শনিবার (১১ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্বাচনের ফলাফল জানায় আইইবি।

এতে বলা হয়, আইইবির ঢাকা কেন্দ্রে চেয়ারম্যান পদে মোহাম্মদ হোসাইন, ভাইস-চেয়ারম্যান পদে শেখ মাসুম কামাল, মো. হাবিব আহমেদ হালিম মুরাদ ও সম্পাদক পদে মো. নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

এবারের নির্বাচনে আইইবি সদর দপ্তরের ১০টি নির্বাহী পদের বিপরীতে ৩৪ জন, আইইবির সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আইইবি ঢাকা কেন্দ্রের চারটি নির্বাহী পদের বিপরীতে ১০ জন ও লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের বিপরীতে ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করেছেন।