আপনাদের ‘জন্মই অবৈধ’ বিএনপিকে হানিফ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, আমরা বলতে চাই আমরা দেশকে এগিয়ে নিতে চাই। আপনারা দেশকে পিঁছিয়ে নিতে চান। জনগণ আপনাদের এই ডাকে সাঁড়া দেবে না। ২০১৮ সালে নির্বাচনে আপনারা আসেন নি? এসছেন। নির্বাচনের দিন সকালে আপনি সাংবাদিকদের বলেছেন নির্বাচনে আপনি (মির্জা ফখরুল) সন্তুষ্ট। এভাবে নির্বাচন করলে আপনারা সন্তুষ্ট থাকবেন।আর যখন ফলাফল হলো তখন থেকে বলছেন সরকার অবৈধ। আমি বলবো মির্জা ফখরুল সাহেব আপনাদের দলটাই অবৈধ। আপনাদের (বিএনপির) জন্মটাই অবৈধ। খুনি জিয়া ক্যান্টনমেন্টে বসে অবৈধভাবে ক্ষমতা দখল করে দল গঠন করেছেন। আপনাদের দলটাই অবৈধভাবে জন্ম নিয়েছে। যে দলটার জন্মই হলো অবৈধ পন্থায় তারা অবৈধ ছাড়া আর কি কথা বলবে।

শনিবার (৫ নভেম্বর) কুমিল্লা মহানগর আওয়ামী লীগের প্রথমবার সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বক্তব্যে তিনি আরও বলেন, মির্জা ফখরুল সাহেব সম্প্রতি একটা ডায়লগ দিয়েছেন, সেই ডায়লগ কি! টেক বেক বাঙলাদেশ। আমি জিজ্ঞেস করেছিলাম ফখরুল সাহেবকে। টেক বেক বাঙলাদেশ দিয়ে আপনারা কোথায় নিয়ে যেতে চান দেশকে? ২০০৬ সালে আপনারা যখন ক্ষমতায় ছিলেন, কোথায় নিয়ে গেছেন দেশকে। আপানাদের সময়ে ৫০-৬০ লক্ষ মেট্রিকটন খাদ্য ঘাটতি ছিল। তখন ভিক্ষুকের জাতি হিসেবে আমরা পরিচিত ছিলাম। আর আজ আমরা শেখ হাসিনার নেতৃত্বে দেশের খাদ্য সয়ংস্পূর্ণতা অর্জন করে বিপ্লব ঘটিয়ে আসছি। আজকে আমরা ভিক্ষুকের দেশ নই। আপনাদের তিন হাজার ১৫০ মেগোয়াট বিদ্যুতের উৎপাদন ক্ষমতা ছিল। ২০০৫ সালে তারেক রহমান এক সাক্ষতকারে ঘরে বিদ্যুত পেলে অফিসে পাবেন না অফিসে পেলে ঘরে পাওয়া সম্ভব না। আজ শেখ হাসিনার নেতৃত্বে শতভাগ মানুষের ঘরে বিদ্যু পৌচেছে। আমাদের ৩ হাজার ১৫০ মেগোয়াট থেকে ২৬ হাজার মেগোয়াট বিদ্যুৎ উৎপাদনে সক্ষম হয়েছি। আগে ৩০শতাংশ মানুষের কাছে বিদ্যুৎ ছিল তার মধ্যে ১৮ ঘণ্টা বিদ্যুৎ থাকতো না। বিদ্যুৎ যখন আসতো মানুষ বলতো এই খালেদা এসেছে। আবার চলে গেলে বলতো খালেদা চলে গেলো।

অনুষ্ঠানের সমাপনী পর্বে কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দীন বাহারকে ও সিটি মেয়র আরফানুল হক রিফাতকে আবারও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। ওয়ার্ড কাউন্সিলরদের সমন্বয়ে তাদের প্রস্তাবে কমিটির ঘোষণা দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও অনুষ্ঠানের প্রধান অতিথি শেখ ফজলুল করিম সেলিম এমপি।

সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা ৬ আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দীন বাহার। বিশেষ বক্তা ছিলেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আব্দুর সবুর ও তথ্য ও গবেষনা সম্পাদক ড. সেলিম মাহমুদ। স্বাগত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আরফানুল হক রিফাত।