ঈদ যাত্রা বিগত দিনের চেয়ে বেশি নিরাপদ হবে: অতিরিক্ত আইজি

হৃদয় হাসান।।
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম (বার) বলেছেন, বিগত যেকোনো বছরের চেয়ে এবারের ঈদ যাত্রা অনেক বেশী নিরাপদ ও স্বাচ্ছন্দ্যময় হবে। পবিদ ঈদুল ফিতরের আগে, ঈদের দিন ও ঈদের পরে, এই তিন স্তরের পদক্ষেপ আমরা নিয়েছি। এছাড়াও আমরা প্রযুক্তিগতভাবেও এবার সড়ক পরিদর্শন করছি, ড্রোনের সাহায্যে সড়কে নজরদারি করছি।

রবিবার (০৭ এপ্রিল) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশের আলেখারচর বিশ্বরোড এলাকায় ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সরেজমিনে পরিদর্শনকালে এসব বলেন তিনি।

এসময় অতিরিক্ত আইজি মোঃ শাহাবুদ্দিন খান আরো বলেন, ঈদ যাত্রাকে নিরাপদ করতে আমারা আমাদের অবস্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করছি। তবে এর পাশাপাশি আমাদেরকে জনপ্রতিনিধিদের সহযোগীতাও প্রয়োজন। আবার তাড়াহুড়ো করতে গিয়ে কোনো পিকাপ বা খোলা ট্রাকে কেউ যাতে না উঠে। ঝুঁকিপূর্ণ ঈদ যাত্রাকে আমরা কখনো সমর্থন করি না।

এছাড়াও যেকোনো দূর্ঘটনা ঘটলে আমাদের পেট্রোল টিম দ্রুত এটা নিয়ে ব্যবস্থা নিবে। ঈদের পরে দূর্ঘটনা বেড়ে যায়। তাই আমরা সেই পরিস্থিতিকে মোকাবেলা করতেও বিশেষ ব্যবস্থা নিয়েছি। মহাসড়কে স্পীড গান ও স্পীডোমিটার রয়েছে। মানুষ যাতে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ঈদ পালন করতে পারে এটাই আমাদের প্রধান লক্ষ্য।

এসময় যানজট প্রসঙ্গে তিনি বলেন, এবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজটের মাত্রা অনেকাংশে কমে এসেছে। যানজট নিয়ন্ত্রণে প্রতিটি পয়েন্টে হাইওয়ে পুলিশ কাজ করছে।

এসময় উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশের কুমিল্লার রিজিয়নের পুলিশ সুপার মোঃ খাইরুল আলম, কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুল হাসান, কুমিল্লা সদর সার্কেল কামরান হোসেন, ময়নামতি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার মজুমদার, কুমিল্লা কোতওয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ হোসেনসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তা বৃন্দ।