এবার কুমিল্লা কারাগারে ঈদ করবেন ১০৯জন ফাঁসির আসামী

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

শাহাজাদা এমরান ।। কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে এবার ১০৯ জন ফাঁসির আসামী ঈদ করবেন। এর মধ্যে মহিলা রয়েছেন ৮জন। আজ শুক্রবার সকালে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল্লাহ আল মামুন এ কথা নিশ্চিত করেছেন।
কুমিল্লা কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা গেছে, কুমিল্লা কারাগারে বর্তমানে ১,৯০৫জন বন্দী রয়েছে। এর মধ্যে মহিলা ৮১ জন। প্রতিটি বন্দীর জন্য আসন্ন পবিত্র ঈদ উল ফিতরের দিন বিশেষ উন্নত মানের খাবারের ব্যবস্থা করা হয়েছে। সকালে সেমাই,মুড়ি,দুপুরে পোলাও,রোস্ট,গরু,খাসির মাংস, কোল্ড ড্রিংস,সালাদ, পান ও সুপারী এবং রাতে রুই মাছ ও আলুর দম খাওয়ানো হবে। ফাঁসির আসামীদের জন্য ম্যানু আর একটু বাড়বে। প্রতিটি ফাঁসির আসামীকে প্রতিদিন ৮টি সিগারেট খাওয়ানো হয়।
জানা যায়, ফাঁসির ১০৯জন আসামীর মধ্যে বেশীর ভাগই ফেনী জেলার। এর মধ্যে ১৫জন ফাঁসির আসামী রয়েছে ফেনীর আলোচিত নুসরাত হত্যা মামলার।
কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল্লাহ আল মামুন বলেছেন, বন্দীদের ব্যাপারে আমরা অত্যান্ত যত্নশীল। পবিত্র ঈদে কারাগারে আটক বন্দিরা যেন ভালোভাবে তাদের ঈদ উদযাপন করতে পারে সেই জন্য আমরা বিশেষ ব্যবস্থা গ্রহন করেছি। তাদের জন্য সাড়ে তিনশ কেজি গরুর মাংস বরাদ্ধ দিয়েছি। আর যারা ফাঁসির আসামী তাদের জন্য কারাবিধি মেনেই খাবারটা যেন আরেকটু ভালো মানের হয়, পরিমানে বেশি হয় সেটা আমরা সহানুভুতির সাথে দেখব।