কমিটি বিলুপ্তিতে কুবিতে উত্তেজনা বিরাজমান, পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রশাসন নিয়েছে নানা সিদ্ধান্ত 

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

সৌরভ সিদ্দিকী/নাজমুস সাকিব  ,কুবি ।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি  বিলুপ্তিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে উত্তেজনা বিরাজমান। এমন উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশ্ববিদ্যালয়ের হল সিলগালা করাসহ বেশ কিছু জরুরি সিদ্ধান্ত নিয়েছে। রবিবার (২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী সাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা যায়।
নির্দেশনার বিষয়ে বিজ্ঞপ্তিতে জানা যায়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হলসমূহ বন্ধ থাকবে, ছাত্র হলসমূহে অবস্থানকারী ছাত্রদের ২ অক্টোবর সন্ধ্যা ৬ টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদান করা হলো, ছাত্রী হলসমূহে অবস্থানকারী ছাত্রীদের ৩ অক্টোবরের (সোমবার) সকাল ৯ টার মধ্যে হল ত্যাগ করার জন্য নির্দেশ প্রদান করা হলো। এছাড়া আগামী ১০ অক্টোবর  থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষাসমূহ স্থগিত থাকবে এবং বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত সকল ধরনের পরিবহন ক্যাম্পাসে প্রবেশ বন্ধ থাকবে।
উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর রাত ১১ টা ৫০ মিনিটে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটি প্রেস বিজ্ঞপ্তিতর মাধ্যমে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।  কমিটি বিলুপ্তি ঘোষণার পর গতকাল (১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ে হঠাৎ মোটরসাইকেল শোডাউন ও বাজি ফাটানোর ঘটনা ঘটে। এতে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয় জুড়ে।