কুবিতে ‘অনুপ্রাস’র নবীনবরণ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

‘মানুষের নিরন্তর নিঃশব্দ ক্রন্দনে উর্বর অনুপ্রাস’ প্রতিপাদ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ‘অনুপ্রাস’ কণ্ঠচর্চা কেন্দ্রের নবীনবরণ, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সভাপতি বায়েজিদ আহম্মেদ বাপ্পির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু হাসনাক অনিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান, বাংলা বিভাগের প্রধান অধ্যাপক ড.জি এম মনিরুজ্জান, গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান ( ভারপ্রাপ্ত) কাজী এম. আনিছুল ইসলাম ও লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড.জান্নাতুল ফেরদৌস।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, কবিতা পড়ে আনন্দ পেতে হলে কবিতার ছন্দ বুঝতে হবে। অনুপ্রাস শিক্ষার্থীদের কন্ঠচর্চা নিয়ে কাজ করে যার মাধ্যমে শিক্ষার্থীদের কথা বলার জড়তা দূর করতে সহায়ক ভূমিকা রাখে। এছাড়াও একাডেমিক শিক্ষার পাশাপাশি মৌলিক উন্নয়নের ক্ষেত্রে কন্ঠচর্চা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

উল্লেখ্য, ”মানুষের নিরন্তর নিঃশব্দ ক্রন্দনে অনুপ্রাস” এই স্লোগানকে নিয়ে ২০১৩ সালের ফেব্রুয়ারি থেকে শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি এবং উপস্থাপনা নিয়ে কাজ করছে ”অনুপ্রাস কন্ঠচর্চা কেন্দ্র”।