কুবিতে শেখ রাসেল দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

সৌরভ সিদ্দিকী , কুবি ।।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মবার্ষিকী উৎযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচী, আলোচনা সভা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। মঙ্গলবার (১৮ অক্টোবর) সকাল ১০ টায় র‍্যালির মাধ্যমে এই দিবসটির উদযাপন শুরু হয়।
এ সময় র‍্যালিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবিত,  কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা।
র‍্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে সায়েন্স ফ্যাকাল্টি হয়ে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। তারপর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেক কাটা হয় এবং কেক কাটা শেষে বৃক্ষরোপন করা হয়।
পরবর্তী সাড়ে ১১ টা থেকে প্রশাসনিক ভবনের ৪০১ নং কক্ষে ‘শেখ রাসেল দিবস-২০২২’ উদযাপন কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মুহা আমিনুল ইসলাম আকন্দ এর সভাপতিত্বে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন,
দেশ স্বাধীন হওয়ার মাত্র তিন বছর ৮ মাসের মাথায় একটা নিষ্পাপ শিশুকে হত্যা করে একটা স্বাধীন জাতিকে কলঙ্কিত করা হয়েছিলো। আজকে শেখ রাসেল নেই। বেঁচে থাকলে উনার বয়স হতো ৫৮। আসলে তাকে হত্যার মাধ্যমে এই দেশকে সামনে যেতে  রুখে দেওয়ার চেষ্টা করা হয়েছে তবে তা সম্ভব হয়নি।
উক্ত আলোচনা সভায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।