কুমিল্লায় কিশোর গ্যাংয়ের হাতে স্কুল ছাত্র খুন

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার বুড়িচং উপজেলার শংকুচাইল এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নবম শ্রেণিতে পড়ুয়া রায়ান হোসেন খান নামে এক স্কুল ছাত্রকে বাড়ি থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করেছে ৭-৮ জনের একদল কিশোর গ্যাংয়ের সদস্যরা।
রবিবার বিকেলে বুড়িচং উপজেলার রাজাপুর ইউপির শংকুচাইলের পূর্ণমতি সড়কের মাথায় ঘটনাটি ঘটে, পরে রাতে ঢাকা নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত রায়ান হোসেন খান (১৪) উপজেলার রাজাপুর শংকুচাইল খান বাড়ির সৌদি প্রবাসী গিয়াস উদ্দিন খানের ছেলে।
ঘটনা সুত্রে জানা যায়, রবিবার বিকেলে নিহত রায়ান খান বাড়ির পাশেই রাজাপূর রেল স্টেশনের হাটতে বের হয়ে পাশ্ববর্তী গ্রাম পৃর্ণমতী সড়কের মাথায় যাওয়ার সময় সড়কের অদুরে এক জোড়া কিশোর-কিশোরীকে একসঙ্গে দেখে তার পরিচিত কেউ হতে পারে ভেবে সে তাদের সামনে গেলে রায়ানকে ক্ষিপ্ত হয়ে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেয়। এক পর্যায়ে তাদের মধ্য হাতাহাতির ঘটনা ঘটে। পরে পাশের জমিতে ট্রাকটার দিয়ে হাল চাষ করা এক কৃষক এসে রায়ানকে ছাড়িয়ে বাড়িতে পাঠিয়ে দেয়।
কিছুক্ষণ পরে ট্রাকটার চালক রায়ানকে বাড়ি থেকে ডেকে বের করে বলে ঐ ঘটনাটি মিমাংসা করে দিবে বলে তাকে পূর্ণমতি রাস্তার মাথার দিকে যাওয়ার সময় আগে থেকে ওৎ পেতে থাকা ৭-৮ জনের কিশোর গ্যাং এর সদস্যরা তার ওপর অর্তকিত হামলা চালিয়ে মাথায় ও পুরো শরীরে আঘাত করে রেল সড়কের কাছে ফেলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে অবস্থা আশংকাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নিয়ে যেতে বলে। পরে ঢাকায় নিয়ে যাওয়ার সময় পথিমধ্য তার মৃত্যু হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে কুমিল্লা বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ হোসেন জানান, এঘটনায় রায়ানের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনার পর থেকে পুলিশের একাধিক টিম অভিযানে নেমেছে। খুব শীঘ্রই আসামিদের সনাক্ত করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।