কুমিল্লায় গৃহকর্মীর গায়ে গরম পানি ঢালা সেই অধ্যক্ষের স্ত্রীর জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লায় গৃহকর্মীকে (১২) মারধরের পর গরম পানি দিয়ে শরীর ঝলসে দেওয়ার ঘটনায় গ্রেফতার তাহমিনা তুহিনের জামিন নামঞ্জুর করেছে আদালত। সোমবার বেলা ৩ টার পর কুমিল্লা জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন, মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ ইলিয়াস মিন্টু।
তিনি বলেন, তাহমিনা তুহিনের বিরুদ্ধে মামলা দায়েরের পর তাকে কারাগারে পাঠায় আদালত। আজ সোমবার আসামী পক্ষের আইনজীবীরা অর্ন্তরর্তীকালীন জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে। মামলার মূলনীতিপত্র আসলে বুধবার আবার শুনানির দিন ধার্জ করে আদালত।

মামলার বাদী ও গৃহকর্মীর মামা ইব্রাহিম খলিল বলেন, জামিন নামঞ্জুর করেছে শুনেছি। আমার ভাগনীকে তারা অমানবিক নির্যাতন করেছে। শুধু অধ্যক্ষের স্ত্রী নয় তার মেয়ে ও তার ঘরের কাজের বুয়াও তার ওপর নির্যাতন করেছে। আমরা আদালতের কাছে এসবের বিচার চাই।

এর আগে, ৩ জানুয়ারি (মঙ্গলবার) সন্ধ্যায় কুমিল্লা নগরীর ধর্মপুর ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন পূর্ব দৌলতপুর এলাকার এস আর টি প্যালেসের মালিক ও কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরে গৃহকর্মীকে মারধর করেন তার স্ত্রী তাহমিনা তুহিন। এরপর গরম পানি দিয়ে শরীর ঝলসে দেন তার শরীর। নির্যাতন সইতে না পেরে ভুক্তভোগী দোতলা থেকে লাফিয়ে আত্মরক্ষা করে। পরে পাশের ভবনের কয়েকজন তাকে উদ্ধার করে ৯৯৯-এ কল দেন। পুলিশ এসে দগ্ধ কিশোরীকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায়।
ঘটনার পরদিন বুধবার (০৪ জানুয়ারি) নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগীর মামা ইব্রাহীম খলিল। মামলার পর অভিযুক্ত তাহমিনা তুহিনকে গ্রেফতার করে পুলিশ।

তাহমিনা তুহিন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ আবু তাহেরের স্ত্রী। ভুক্তভোগীর বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজেলার তেবাড়িয়া গ্রামে।