কুমিল্লায় বরকত উল্লাহ বুলু — আন্দোলনের জোয়ারে আ’লীগ পালাবার পথও খুঁজে পাবে না

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

স্টাফ রিপোর্টার।।

বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলু বলেছেন, আগামী ২২ আগস্ট থেকে আন্দোলন তৃণমুল পর্যায় থেকে শুরু হবে। ক্রমান্বয়ে আন্দোলন এমন একটা পর্যায়ে পৌঁছবে যে, আন্দোলনের জোয়ারে আওয়ামীলীগ পালাবার পথও খুঁজে পাবে না। গত ১৩ /১৪ বছরে স্বৈরাচারী শেখ হাসিনার নেতৃত্বে অবৈধ ক্ষমতাদখলকারী এই আওয়ামীলীগ সরকার যে সকল অন্যায় এবং অত্যাচার করেছে তা কড়ায় গন্ডায় বুঝে দেওয়া হবে। দেশ নায়েক তারেক রহমানের নেতৃত্বে সংগঠিত আগামী দিনের সরকার বিরোধী আন্দোলনে সকল ভেদাভেদ ভুলে রাজপথে ঝাঁপিয়ে পড়ার জন্য তিনি নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

শনিবার(২০ আগস্ট) বিকালে কুমিল্লা নগরীর একটি রেস্টুরেন্টে ২২ আগস্ট থেকে উপজেলা/থানা,পৌরসভা,ইউনিয়ন,ওয়ার্ড পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি সুশৃংখল ও জনসম্পৃক্ত করার লক্ষ্যে পালন করার জন্য কুমিল্লা বিভাগীয় বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

কুমিল্লা বিভাগের বিএনপি কেন্দ্রীয় কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো: মোস্তাক মিয়া সভায় সভাপতিত্ব করেন।

সভায় কুমিল্লা সিটি, জেলা উত্তর,দক্ষিণ, ব্রাক্ষ্মনবাড়িয়া ও চাঁদপুর জেলার বিএনপির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রস্তুতি সভায় উল্লেখযোগ্য নেতৃবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা এমপি, সাবেক এমপি কর্নেল (অব:) এম আনোয়ারুল আজিম, কেন্দ্রীয় বিএনপির কেন্দ্রীয় ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক ও সাবেক এমপি লায়ন মো. হারুনুর রশীদ, কেন্দ্রীয় শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম (চৈতি কালাম), কেন্দ্রীয় বিএনপির সদস্য শেখ ফরিদ উদ্দিন মানিক, সৈয়দ জাহাঙ্গীর আলম, সাবেক এমপি আবদুল গফুর ভুইঁয়া, খন্দকার মারুফ হোসেন, কুমিল্লা মহানগর বিএনপির আহবায়ক(ভারপ্রাপ্ত) শওকত হোসেন বকুল, জেলা দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম ্আহবায়ক এড. আলী আক্কাস, মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু, জেলা দক্ষিণ বিএনপির যুগ্ম আহবায়ক মোস্তফা জামান, জেলা উত্তর বিএনপি নেতা আক্তারুজ্জামান সরকার, চৌদ্দগ্রাম উপজেলা বিএনপি সভাপতি কামরুল হুদা প্রমুখ।

সভা সঞ্চালনা করেন বিএনপির কেন্দ্রীয় কুমিল্লা বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক সায়েদুল হক সাইদ। তাকে সহযোগিতা করেন কুমিল্লা মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মুজাহিদ চৌধুরী।