কুমিল্লায় স্ত্রী’কে অনৈতিক প্রস্তাবের প্রতিবাদ করায় পত্রিকা বিক্রেতাকে হত্যা

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার নাঙ্গলকোটের পত্রিকা বিক্রেতা জসিম উদ্দিনের (৪৫) স্ত্রীকে অনৈতিক প্রস্তাবের প্রতিবাদ করায় স্ত্রী ও সন্তানদের সামনে প্রকাশ্যে হত্যার অভিযোগ উঠেছে নাঙ্গলকোট পৌরসভার কেন্দ্রা গ্রামের আবুল কালাম সওদাগর নামে এক প্রভাবশালীর বিরুদ্ধে।
রবিবার(০৪ ডিসেম্বর) বিকেল জেলার নাঙ্গলকোট উপজেলার পৌর সদরের কেন্দ্রা গ্রামের এ ঘটনা ঘটে। নিহত জসিম কেন্দ্রা গ্রামের মৃত আবু তাহেরের ছেলে।এ ঘটনায় নাঙ্গলকোট থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানান নিহতের স্ত্রী মাহমুদা বেগম।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার পৌর সদরের কেন্দ্রা গ্রামের মৃত আবু তাহেরের ছেলে পত্রিকা বিক্রেতা জসিম উদ্দিন প্রতিদিনের ন্যায় পত্রিকা বিক্রি করে বাড়িতে গিয়ে খাবার শেষে আছরের নামাজ পড়তে কেন্দ্রা দিঘির পাড় মসজিদে যায়। নামাজ শেষে জসিম কেন্দ্রা দোকানের সামনে আসলে সেখানে একই গ্রামের আবুল কালাম সওদাগরের সাথে দেখা হলে শনিবার দিবাগত রাতে জসিমের বাড়িতে গিয়ে তার স্ত্রীকে কেন টাকা দিতে চেয়েছে এবং কেন সবসময় তার স্ত্রীকে অনৈতিক প্রস্তাব দেয় এ বিষয়ে জানতে চাইলে ক্ষিপ্ত হয়ে প্রভাবশালী কালাম সওদাগর তাকে এলোপাতাড়ি কিল ঘুষি মারতে থাকে । এসময় জসিম প্রাণ ভয়ে পালিয়ে যেতে চাইলে হোঁচট খেয়ে পড়ে গেলে তাকে আবার মারধর করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয় বলে অভিযোগ করেন স্ত্রী মাহমুদা বেগম। পরে স্থানীয়রা জসিম উদ্দিন জীবিত আছে ভেবে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত জসিমের স্ত্রী মাহমুদা বেগম বলেন, কালাম সওদাগর আমাকে সবসময় তার সাথে মেলামেশা করার জন্য টাকা দিতে চাইতো। আমি তাকে আমার স্বামী আছে বললেও সে অনেক সময় রাতে আমাদের বাড়িতে গিয়ে আমাকে ধর্ষণের চেষ্টা করতো। শনিবার গভীর রাতে কালাম সওদাগর আমাদের বাড়িতে গিয়ে টচ লাইট মারলে আমার স্বামীর ঘুম ভেঙ্গে যায়। এসময় আমার স্বামী কালাম সওদাগরকে ধরতে চেষ্টা করলে সে দৌঁড়ে পালিয়ে যায়। এ ব্যাপারে বিকেলে আমার স্বামী কালাম সওদাগরকে প্রশ্ন করলে সে আমার স্বামীকে আমি ও আমার ছেলে’সহ দোকানের অনেক মানুষের সামনে হত্যা করে।
এ ব্যাপারে নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, হত্যাকান্ডের বিষয়টি জেনেছি। আরো খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।