কুমিল্লা-৭ নির্বাচনী সহিংসতা :চান্দিনায় উপজেলা ভাইস চেয়ারম্যান কে কুপিয়ে আহত করেছে নৌকার সমর্থকরা

#আমার ২ টি কার্যালয় আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে টিটুর সমর্থকরা - প্রাণ গোপাল এমপি # চান্দিনার ওসির বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার অভিযোগ- স্বতন্ত্র প্রার্থী টিটুর #হত্যার উদ্দেশ্যে হামলা করেছে-যুবলীগ নেতা জহির
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৪ মাস আগে

কুমিল্লা ৭ ( চান্দিনা) সংসদীয় আসনে নৌকার সমর্থকদের সশস্ত্র হামলায় চান্দিনা উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক জহিরুল ইসলাম মুন্সীকে কুপিয়ে আহত করা হয়েছে। সোমবার বিকালে উপজেলার গজারিয়া নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে। হামলায় আরও দুইজন আহত হয়েছে। আহত জহির মুন্সি এ আসনের স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটুর অনুসারী। ওই স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ তার কর্মী সমর্থকদের উপর দফায় দফায় হামলার ঘটনা ঘটলেও পুলিশ এ পর্যন্ত কোনো পদক্ষেপ নেয়নি।
ঈগল প্রতীক নিয়ে নির্বাচন করা টিটু অভিযোগ করে বলেন, জহির মুন্সী তার কয়েকজন সহযোগী নিয়ে নবাবপুর ইউনিয়নে পোস্টার বিতরণ শেষে ফেরার পথে তাদের ১০/১২ টি মোটরসাইকেল নিয়ে ধাওয়া করে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করা ডা. প্রান গোপালের সমর্থকরা। ভাইস চেয়ারম্যানের প্রাইভেট কারটি গজারিয়ায় পৌছলে নৌকার সমর্থকরা অতর্কিত ভাবে হামলা করে গাড়ি ভাংচুর করা হয়। পরে তাদের গাড়ি থেকে নামিয়ে কুপিয়ে ও পিটিয়ে মারাত্মকভাবে আহত করা হয়।অপর আহতরা হচ্ছেন, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক আবুল খায়ের বড়করই ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি মহিউদ্দিন ও গাড়ি চালক ইউসুফ।
আহতদের উদ্ধার করে প্রথমে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে জেলা শহরের একটি বেসরকারি হাসাপাতালে ভর্তি করা হয়েছে।
স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু আরো বলেন, প্রচারণা শুরুর পর থেকে আমার কর্মী সমর্থকদের উপর দফায় দফায় হামলার ঘটনা ঘটলেও চান্দিনা থানার ওসি এ বিষয়ে কোনো পদক্ষেপ নেয়নি। এতে পুলিশের রহস্য জনক ভূমিকায় সংঘাত সহিংসতা বাড়ছে। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ প্রশ্নবিদ্ধ হচ্ছে। ভাইস-চেয়ারম্যানের উপর হামলার ঘটনাটি ডিসি এসপিকে জানানো হয়েছে।
হামলার বিষয়ে যুবলীগ নেতা ও ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম মুন্সি বলেন, নৌকার সমর্থকরা আমাকে মেরে ফেলার উদ্দেশ্যে হামলা করেছে। আমি টিটুর পক্ষে ভোট চেয়েছি। এটা কি অপরাধ। আমি প্রশাসনের কাছে তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার চাই।
নৌকার প্রার্থী ডা. প্রাণ গোপাল এমপি বলেন, এ হামলার বিষয়ে আমি কিছুই জানিনা। তবে রোববার টিটুর সমর্থকরা আমার ২টি নির্বাচনী কার্যালয়ে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে এবং ২ জনকে মেরে আহত করেছে।
সোমবার সন্ধ্যায় চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) আহাম্মদ সনজুর মোরশেদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
এ বিষয়ে চান্দিনা-দাউদকান্দি উপজেলার সার্কেল এএসপি এনায়েত কবীর সুয়েত বলেন, এ বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহন করতে কাজ করছি।