কুমিল্লা-৯ নির্বাচনী এলাকা : মনোনয়ন ফরম আনার সময় স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার অভিযোগ

অভিযোগের তীর মন্ত্রীর শ্যালকের দিকে : মহব্বত বললেন, জড়িতদের গ্রেফতার করুন
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ৫ মাস আগে

কুমিল্লা-৯ ( লাকসাম-মনোহরগঞ্জ) সংসদীয় আসনে স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় এমপি ও এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের শ্যালক মহব্বত আলীর বিরুদ্ধে। শুক্রবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় কুমিল্লা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়নপত্র ফরম সংগ্রহ করে নিয়ে আসার সময় নির্বাচনী কার্যালয়ের সামনেই এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ভুক্তভোগী প্রার্থী গোলাম সারোয়ার।
জানা গেছে, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন মনোহরগঞ্জ উপজেলার সরসপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম সারোয়ার। তিনি সকাল ১১টায় নির্বাচনের জন্য মনোনয়ন ফরম কিনতে জেলা নির্বাচন কার্যালয়ে যান। সেখান থেকে মনোনয়ন ফরম কিনে নিয়ে আসার সময় দুপুর সাড়ে ১২টার দিকে নির্বাচন কার্যালয়ের সামনে ৪ থেকে ৫জনের একটি দল হঠাৎ করে হামলা করে। কুমিল্লা-৯ আসনের বর্তমান সংসদ সদস্য ও এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলামের শ্যালক ও লাকসাম উপজেলার ভাইস চেয়ারম্যান মহব্বত আলী ও মন্ত্রীর এপিএস কামালের অর্ডার নিয়ে ফরম কিনেছে কীনা জানতে চান। তিনি কোনো জবাব দেওয়ার আগেই মারতে শুরু করেন। এসময় তার পাঞ্জাবী টেনে-হিচড়ে ছিড়ে ফেলেন। তার চিৎকার শুনে লোকজন আসলেও হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় ফর্ম জমা দিলে জানে মেরে ফেলার হুমকি দেয়।
মনোনয়ন প্রত্যার্শী গোলাম সারোয়ার বলেন, আমি ফরম তুলে নিয়ে আসার সময় হামলা করা হয়েছে। তখন হামলাকারীরা বলেছে-কামাল ও মহব্বতের অর্ডার নিয়েছি কীনা। আমাকে ফরম নিতে কে বলছে? কার অর্ডারে নিয়েছি। এই কথা বলেই আমাকে মারতে শুরু করে। তারা ৪ থেকে ৫জন ছিল। আমার জামা ছিড়ে ফেলছে, আমার হাত থেকে নমিনেশন ছিনিয়ে নেওয়ার জন্য টানাটানি করেছে।
তিনি আরো বলেন, আমার চিৎকার শুনে আমার লোকজন আসলে তারা দৌঁড়ে পালিয়ে যায় এবং জানে মেরে ফেলার হুমকি দেয়। পরে আমার লোকেরা গাড়িতে করে রেসকোর্সে নিয়ে আসে। আমি এখন রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন অফিসারের কাছে অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছি।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলামের শ্যালক ও লাকসাম উপজেলার ভাইস চেয়ারম্যান মহব্বত আলী বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগটি করেছে তা সঠিক না। আমি বলব, যারা আমাদের নাম বলে হামলা করেছে প্রশাসন যেন দ্রুত তাদেরকে গ্রেফতার করে সবার সামনে তুলে ধরবে। তাহলেই বুঝা যাবে হামলাকারী কারা। আমি এই ঘটনার তীব্র নিন্দা জানাই।
এ প্রসঙ্গে জানতে চাইলে কুমিল্লা কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সনজুর মোর্শেদ বলেন, এই বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি এবং আমি জানিও না।
স্বতন্ত্র প্রার্থীর উপর হামলার বিষয়ে জানতে চাইলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কুমিল্লা জেলার রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান এই প্রতিবেদককে জানান, বিষয়টি আমি আপনার কাছেই শুনলাম। বিষয়টি আমি দেখছি।