কুসিক নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হতে যাচ্ছেন ২ কাউন্সিলর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হতে যাচ্ছেন দুই কাউন্সিলর। ৫ ও ১০ নং ওয়ার্ডে একজন করে প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করায় ওই দুই ওয়ার্ডের বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন তারা।

মঙ্গলবার মনোনয়ন পত্র জমাদানের শেষ দিনে ২৭ ওয়ার্ডের ১২০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩৮ জন তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, মনোনয়ন পত্র দাখিলের শেষ দিনে নগরীর ৫ নং ওয়ার্ডে কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ ও ১০ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মঞ্জুর কাদের মনি একক প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র জমা দেন। আগামী ১৯ মে যাচাই বাছাইয়ে তাঁদের মনোনয়নপত্র বৈধ হলে ওই দুটি ওয়ার্ডে কাউন্সিলর পদে ভোট হবে না।

এ বিষয়ে ৫ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সৈয়দ রায়হান আহমেদ জানান, কাউন্সিল পদে ইকবাল হোসেন ও হেলাল নামে দুইজন মনোনয়নপত্র ক্রয় করেছিলেন। তারা দুজনেই আমার আত্মীয়। তারা নিজেদের ইচ্ছায় আমাকে সমর্থন জানিয়ে মনোনয়নপত্র জমা দেননি।
১০ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর মঞ্জুর কাদের মনি বলেন, এই ওয়ার্ড থেকে টিমু বৈরাগী ও সোহরাব উদ্দিন রাজীব নামে দুজন মনোনয়নপত্র ক্রয় করেছিলো। মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তারা তাদের মনোনয়ন দাখিল করেন নি। আমি তাদের সাথে কোন যোগাযোগ করিনি। আমার জনপ্রিয়তা দেখে হয়তো তারা মনোনয়ন পত্র জমা দেন নি।

ঘোষিত তফসিল অনুযায়ী, ১৯ মে মনোনয়নপত্র বাছাই, ২৬ মে মনোনয়নপত্র প্রত্যাহার। ২৭ মে প্রতীক বরাদ্ধ ও ১৫ জুন নির্বাচন হবে।