কুসিক নির্বাচন : নির্বাচনী কার্যক্রমে অংশ না নিতে বিএনপির নেতা-কর্মীদের নির্দেশ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

স্টাফ রিপোর্টার ।। কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি বেগম রাবেয়া চৌধুরী ও সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশীদ ইয়াছিন কুমিল্লা মহানগর বিএনপি এবং এর সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন যে, তারা যেন আসন্ন কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দলের বহিস্কৃত প্রার্থীদের পক্ষে প্রচারণায় অংশ না নেয়। শনিবার রাতে জেলা বিএনপির সহ দপ্তর সম্পাদক অধ্যাপক সারোয়ার জাহান দোলন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে। কেন্দ্রীয় বিএনপির পর এবং স্থানীয় বিএনপিও একই নির্দেশনা জারি করল।

উল্লেখ্য, আসন্ন কুসিক নির্বাচনে দলের সিদ্ধান্তের বাহিরে গিয়ে অংশ নেয়ার জন্য দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মনিরুল হক সাক্কু ও স্বেচ্ছাসেবক দলের কুমিল্লা মহানগরের সভাপতি মোহাম্মদ নিজাম উদ্দিন কায়সারকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। যদিও একই দিন দুপুরেই তারা মনোনয়নপত্র বৈধ হওয়ার কারণে দল থেকে পদত্যাগ করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক হুশিয়ার করে জানান যে, দলের নেতারা কেউ তাঁদের পক্ষে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহণ করলে তা দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যক্রম হিসেবে গণ্য হবে এবং তাঁদের বিরুদ্ধেও শাস্তি মূলক ব্যবস্থা নেওয়া হবে।

আগামী ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে ভোট হবে।