ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩জন সহ নিহত ৫

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার চান্দিনা ও বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩জন সহ ৫ জন নিহত হয়।

সোমবার দুপুর ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চান্দিনা উপজেলার কাঠেরপুল নামক স্থানে বাসের ধাক্কায় সিএনজি অটোরিক্সার চালকসহ চারজন নিহত হয়েছে।

নিহতদের হলেন- কুমিল্লার চান্দিনা উপজেলার নাওতলা গ্রামের মঞ্জুরুল আলম এর মেয়ে তন্নী (২০)। সে চান্দিনা পৌর এলাকার ছায়কোট গ্রামের আবু সাঈদ এর স্ত্রী। নিহত তন্নীর মেয়ে মুনতাহা (২), তন্নীর খালা দেবীদ্বারের বাগমারা গ্রামের আবু ইউসুফ এর স্ত্রী খালা রেজিয়া (৪৫) এবং দেবীদ্বার উপজেলার ছোটনা গ্রামের বাবুল মিয়ার ছেলে সিএনজি অটোরিক্সা চালক হাবিবুর রহমান (২৫)।

ওই দুর্ঘটনায় আহতরা হলেন- চান্দিনার নিহত তন্নীর মা রাজিয়া বেগম (৩৮), ভাই সিয়াম (১৬), নিহত রেজিয়ার ছেলে জাহিদ (১৮)।

এদিকে সোমবার বিকাল সাড়ে তিনটায় মহাসড়কে বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় সড়ক দুর্ঘটনায় মো. জাহাঙ্গীর আলম (৬০) নামের একজন মোটরসাইকেল আরোহী নিহত হন। তিনি সদর দক্ষিণ উপজেলার চাষাপাড়া এলাকার মরহুম তৈয়ব আলীর ছেলে।

সরেজমিনে জানাযায়, চান্দিনার কাঠেরপুল এলাকার দুর্ঘটনায় আহত তিনজনকে কাবিলা ইস্টার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের মধ্যে আহত রাজিয়াকে কুমেক থেকে আশঙ্কা জনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শী বাস যাত্রী জালাল উদ্দিন রিমন জানান, কুমিল্লা মুখী একটি সিএনজি অটোরিক্সাটিকে কাঠেরপুল ডাম্পিং এলাকায় বেপরোয়া গতি সম্পন্ন বাস পিছন থেকে ধাক্কা দেওয়ার পর পিছন থেকে অপর একটি পিকআপ চাপা দেয়। এতে সিএনজি অটোরিক্সা দুমড়ে মুচড়ে যায়। এসময় ঘটনাস্থলেই দুই নারীর মৃত্যু ঘটে। আমরা বাস থেকে নেমে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই।

কাবিলা ইস্টার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিকেল এসিস্ট্যান্ট সোলেমান হোসেন জানান, আমাদের হাসপাতালে শিশু মুনতাহা ও চালক হাবিবুর রহমান মারা যায়।

ময়নামতি হাইওয়ে ক্রসিং থানার অফিসার ইন-চার্জ (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে দুই নারী নিহত হয়েছে। ইস্টার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে একটি কন্যা শিশু ও সিএনজি চালক মারা গেছে। আমরা ঘাতক বাস ও পিকআপকে চিহ্নিত করার চেষ্টা করছি।