তীব্র তাপপ্রবাহে রেললাইনে বাঁক, দুই ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

তীব্র তাপপ্রবাহের কারণে নেত্রকোনার পূর্বধলা ধলাই-ময়মনসিংহ-জারিয়া-ঝানজাইল রেলপথে রেললাইন বেঁকে যায়। এতে দুর্ঘটনার আশঙ্কায় সাময়িক বন্ধ ছিল ট্রেন চলাচল। পরে কচুরিপানা দিয়ে ও পানি ঢেলে রেললাইন স্বাভাবিক করেন রেলওয়ের ও স্থানীয় লোকজন। এ ঘটনার দুই ঘণ্টা পর ট্রেন পুনরায় চালু করা হয়।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) ময়মনসিংহ-জারিয়া-ঝানজাইল রেলপথের পূর্বধলা রেলওয়ে স্টেশনের উত্তর দিকের একটি রেলসেতুর কাছে এমনই ঘটনা ঘটে।

পূর্বধলা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে তীব্র তাপপ্রবাহের কারণে পূর্বধলা রেলওয়ে স্টেশনের উত্তর দিকে রেলসেতুর কাছে রেলাইনের প্রায় ৫০ মিটার রেলপথ বেঁকে যায়। বিষয়টি ট্রেন চালকের মাধ্যমে জানতে পেরে রেলওয়ের পিডব্লিউ (পথ) অফিসের লোকজনের মাধ্যমে কচুরিপানা দিয়ে ও পানি ঢেলে লাইনের তাপমাত্রা স্বাভাবিক করা হয়। এ সময় ময়মনসিংহগামী ২৭৩ নম্বর আপ ট্রেনটি দুই ঘণ্টা আটকে থাকে। রেললাইন স্বাভাবিক হলে ট্রেন চলাচল পুনরায় শুরু হয়।

২৭৩ নম্বর আপ ট্রেনের চালক রেজাউল আলম বলেন, দূর থেকে বেঁকে যাওয়া রেললাইন দেখে ট্রেনটি থামানো হয় এবং বিষয়টি রেলপথের লোকজনকে জানানো হয়। পরে রেলপথ স্বাভাবিক করা হলে আবার ময়মনসিংহের উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রেলওয়ের ঊর্ধ্বতন উপ-সহকারী মোস্তাফিজুর রহমান জানান, এটি স্বাভাবিক ঘটনা। বেশি তাপমাত্রায় এমনটি হয়। পানি ঢেলে তাপমাত্রা স্বাভাবিক মাত্রায় এলে পুনরায় ট্রেন চলাচল শুরু হয়।