দীর্ঘমেয়াদি ক্ষতি থেকে জনগণকে রক্ষার জন্য লোডশেডিং হচ্ছে

কুমিল্লায় মাহবুব-উল আলম হানিফ
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব- উল আলম হানিফ এমপি বলেছেন, মহামারি করোনার পর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবে বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে। তার ঢেউ বাংলাদেশেও লেগেছে। দেশে অর্থনৈতিক মন্দা যাতে দীর্ঘমেয়াদি না হয়, জনগণ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন। বিশেষ করে বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার অনুরোধ করেছেন। খরচ কমিয়ে দীর্ঘমেয়াদি ক্ষতি থেকে জনগণকে রক্ষার জন্যই লোডশেডিং হচ্ছে। শনিবার কুমিল্লার মেঘনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, মির্জা ফখরুল বলছেন বর্তমান সরকারের উন্নয়ন ধারাবাহিকতার অংশ। আপনারা কোন উন্নয়নের ধারাবাহিকতা সৃষ্টি করেছিলেন। জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া রাষ্ট্রক্ষমতায় ছিলেন। তারা এমন কোন উন্নয়ন কাজ করেছেন। উন্নয়নের একটা নজির দেখানোর জন্য বলেছিলাম। একটাও দেখাতে পারেননি। তারা হাওয়া ভবন বানিয়ে লুটপাট করেছেন। আর এখন প্রতিদিন দুর্নীতির ভাঙা রেকর্ড বাজাচ্ছেন।
তৃণমূলে দলকে সংগঠিত করা ও ঐক্যবদ্ধ রাখার আহবান জানিয়ে নেতা-কর্মীদের উদ্দেশ্য করে হানিফ বলেন, আওয়ামী লীগের মূল শক্তি তৃণমূলের নেতা-কর্মী ও এদেশের জনগণ। আওয়ামী লীগ জনগণের সমর্থন ছাড়া কখনো ক্ষমতায় আসেনি। মানুষ যাতে কষ্ট না পায়, সাধারণ মানুষেরে সাথে ভালো ব্যবহার করুন। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে দেশকে গড়ে তুলছেন। আপনার সরকারের উন্নয়ন মানুষের কাছে সঠিকভাবে তুলে ধরুন। ভালো আচরণ করে মানুষের মন জয় করতে পারবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেখ হাসিনা নিরঙ্কুশ বিজয় ক্ষমতায় আসবে ইনশাআল্লাহ।
ত্রি-বার্ষিক সম্মেলনের বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি ম. রুহুল আমিন।
সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার। মেঘনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি শফিকুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল শিকদারের সঞ্চালনায় বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি আবদুল মান্নান জয়, শেখ আবদুল আউয়াল, সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন শিশির, প্রচার ও প্রকাশনা সম্পাদক পারভেজ হোসেন সরকার ও শ্রম বিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম খন্দকার।

সাংবাদিকদের বের করে দেওয়ার অভিযোগ:
মেঘনা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলাকালীন সময়ে স্থানীয় সাংবাদিকদের বের করে দেওয়ার ঘটনা ঘটেছে। সম্মেলনে নেতাদের বক্তব্য চলাকালীন সময়ে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনের সময় হঠাৎ
উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক লিটন আব্বাসী ও ভাওরখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাব মিয়াসহ কয়েকজন তোমরা চলে যাও বলে উত্তেজিত হয়ে উঠেন। পরে স্থানীয় সাংবাদিকরা সম্মেলনস্থল ত্যাগ করে চলে আসেন।
মেঘনা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুজ্জামান রনি বলেন,সম্মেলনের আয়োজকরা প্রেসক্লাবে সাংবাদিকরা উপস্থিত থাকার জন্য দাওয়াতপত্র দেন। কিন্তু এক পর্যায়ে কয়েকজন নেতাকর্মী উত্তেজিত
হয়ে সাংবাদিকদের চলে যেতে বলেন। আমরা এ ঘটনার নিন্দা জানাচ্ছি।
সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক আব্দুল গাফফার বলেন,সাংবাদিকদের বের করা হয়নি। যারা মোবাইলফোনে ভিডিও করছিলেন তাদের বের করে দেয়া হয়েছে।