দুই বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস, দূর হতে পারে তাপপ্রবাহ

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

দুই বিভাগে আকাশ মেঘলাসহ ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে চলমান তাপপ্রবাহ দূর হতে পারে।

মঙ্গলবার (১৪ মার্চ) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রি সেলসিয়াস ছিল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। একদিন আগে সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে সোমবার চট্টগ্রাম, রাঙ্গামাটি, কক্সবাজার, বান্দরবান ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছিলো। ওইদিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল কক্সবাজার ও বান্দরবানে।

মঙ্গলবার সেই তাপপ্রবাহ দূর হতে পারে জানিয়ে আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তিনি আরও জানান, এসময় চট্টগ্রাম বিভাগে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। আর দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিনদিনে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানান আবহাওয়াবিদ নাজমুল হক।