দুই সৎ ভাইকে হত্যার দায়ে আরেক সৎ ভাইয়ের ফাঁসি

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার সদর দক্ষিণে দুই নাবালক সৎ ভাইকে হত্যার দায়ে আরেক এক সৎ ভাইয়ের ফাঁসির আদেশ দিয়েছেন কুমিল্লার আদালত।

২৭ মার্চ (সোমবার) এ রায় দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৫নং আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন।মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি আল শফিউল ইসলাম প্রকাশ ছোটন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার দক্ষিণ রসুলপুর গ্রামের আবুল কালাম প্রকাশ আবুল এর ছেলে।

মামলার বিবরণে জানা যায়,২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি দিনের বেলায় আসামি সফিউল ইসলাম ছোটন তার দুই সৎ ভাই মেহেদী হাসান জয় (৮) ও মেজবাউল হক মনি (৬) কে বালিশ চাপা দিয়ে শ্বাসরোধ্য করে হত্যা করে।পরে এ ঘটনায় মা রেখা বেগম বাদী হয়ে কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় সৎ ছেলে আল সফিউল ইসলাম ছোটন (২৩) কে আসামি করে মামলা করে।পরে এই মামলার জেরে ২০১৬ সালের ১লা মার্চ পুলিশ আসামিকে গ্রেফতার করে।এতে আসামি হত্যা করেছে বলে স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেন।

পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মোঃ আজিজুল হক এই ঘটনার অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত পাওয়াই ২০১৬ সালের ৩০ মে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করে। বিজ্ঞ আদালত দণ্ডবিধির ৩০২ ধারায় আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন।আদালত ২০ জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষী গ্রহন করে অভিযোগের সত্যতা খুজে পায়।তাই আজ আসামি সফিউলকে আদালত মৃত্যুদণ্ড ও দশ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করে।

মা রেখা বলেন,আমার সন্তানগুলো আজ বেঁচে থাকলে কি হতো।তারা কি অপরাধ করেছিলো।আমার মাসুম বাচ্চাগুলোকে ছাড়া আজ এতটি বছর পার করে ফেললাম,সত্যিই আমার খুব কষ্ট হচ্ছে।আমি আমার এই রায়ে অনেক খুশি।

রাষ্ট্রপক্ষের এপিপি এডভোকেট নজরুল ইসলাম বলেন,২০১৬ সালের হত্যা মামলাটি আজ আদালতে প্রমানিত হওয়াই আসামি শফিউল ইসলামকে আদালতে মৃত্যুদন্ড প্রদান করেন।এতে আবার প্রমাণিত হলো আদালত ন্যায়ের পক্ষে সবসময় পাশে আছে।