নাঙ্গলকোটে শিক্ষককে পিটিয়ে গুরুতর আহত, প্রতিবাদে মানববন্ধন

এলাকায় ব্যাপক তোলপাড়
স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

কুমিল্লার নাঙ্গলকোটের পেরিয়া ইউনিয়নের কাকৈরতলা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোখলেছুর রহমানের উপর সন্ত্রাসী হামলা ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কাকৈরতলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষক, পরিচালনা কমিটি ও শিক্ষার্থীরা বৃহস্পতিবার দুপুরে লাকসাম-চৌদ্দগ্রাম সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধনে বক্তারা বলেন, কাকৈরতলা উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (লাইব্রেয়িয়ান) কামাল হোসেন জাল সনদ দিয়ে দীর্ঘ কয়েক বছর যাবৎ চাকুরী করে আসছেন। বিষয়টি জানতে পেরে বিদ্যালয় পরিচালনা কমিটি যাচাই বাছাই করে জানতে পারে সনদটি ভূয়া। এ ঘটনায় পরিচালনা কমিটি তার বেতন-ভাতা বন্ধ রাখেন এবং তাকে সাময়িক ভাবে বরখাস্ত করেন। এর জের ধরে বুধবার সকালে শিক্ষক কামাল হোসেন, তার ভাই জামাল হোসেন, একই গ্রামের মাঈন উদ্দিন সহ ৪০/৫০ জন মুখোশধারী সন্ত্রাসী নিয়ে প্রধান শিক্ষক মোখলেছুর রহমানকে অফিস কক্ষে ডুকে অতর্কিত হামলা করে। এ সময় তাকে বাঁচাতে গিয়ে শিক্ষক সামছুউদ্দিন, জসিমউদ্দিন, কর্মচারী আইয়ুব আলী, হারুন-অর-রশিদ, শিক্ষার্থী শুভ, জোবায়ের, শাওন, রিপাত আহত হয়। গুরুত্বর আহত প্রধান শিক্ষক মোখলেছুর রহমানকে প্রথমে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, পরিচালনা কমিটির সদস্যবৃন্দ, শিক্ষার্থী ও স্থানীয় এলাকাবাসী। মানববন্ধনে বক্তারা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানান, অন্যথায় শিক্ষক সমাজ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে।
অন্যদিকে একইদিন এ ঘটনার প্রতিবাদে উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি উপজেলা পরিষদ প্রাঙ্গনে মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি সভাপতি শাহজাহান, সাধারণ সম্পাদক বেলাল হোসেন মজুমদার, প্রধান শিক্ষক পরিষদ সভাপতি আবুল কালম, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ মজুমদার স্বপন, নাঙ্গলকোট উপজেলা শিক্ষক সমিতি বিটিএ সভাপতি ওবায়েদুল হক, চান্দগড়া উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিক লিটন প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, সন্ত্রাসী কামাল হোসেন ও সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করা না হলে রবিবার উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হবে এবং পরবর্তীতে কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে।