নাঙ্গলকোটে সম্পত্তির বিরোধে প্রাণ গেলো বৃদ্ধের

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

কুমিল্লার নাঙ্গলকোট পৌর সদরের কেন্দ্রা গ্রামে মঙ্গলবার সকালে সম্পত্তির বিরোধে প্রাণ গেলো মজিবুল হক (৭৫) নামে এক বৃদ্ধের। পাশ্ববর্তী ধাতিশ্বর গ্রামের হাকিম আলীর ছেলে মজিবুল হক দীর্ঘ ৫০ বছর পূর্বে কেন্দ্রা বড় বাড়ির আব্দুল করিমের মেয়েকে বিয়ে করে বসবাস করে আসছে। মঙ্গলবার সকালে পূর্বের নির্ধারিত সীমানা পিলার উঠিয়ে ফেলার সময় মজিবুল হক বাধা দিলে তাকে একই বাড়ির গোলনাহারসহ কয়েকজন লোক অপমান করলে ঘটনাস্থলে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। খবর পেয়ে নাঙ্গলকোট থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, নাঙ্গলকোট পৌর সভার ধাতিশ্বর গ্রামের হাকিম আলীর ছেলে মজিবুল হক দীর্ঘদিন যাবৎ কেন্দ্রা গ্রামে শ্বশুরের সম্পত্তি ও সাড়ে ৪ শতক জমি ক্রয় করে বসবাস করে আসছে। গত ৪ মাস পূর্বে স্থানীয়দের মধ্যস্থতায় সার্ভেয়ার দিয়ে তাদের বাড়ির সীমানা নির্ধারণ করে সীমানা পিলার দেয়া হয়। মঙ্গলবার সকালে প্রতিপক্ষ মজিবুল হক ও তার পরিবারের লোকদের না জানিয়ে পুনরায় সার্ভেয়ার দিয়ে স্থানীয় কাউন্সিলর জামাল হোসেন সোহাগের উপস্থিতিতে পূর্বের সীমানা পিলার উঠিয়ে তাদের বাড়ির দিকে কয়েক ফুট এগিয়ে নিয়ে এসে দিতে চাইলে মজিবুল হক বাধা দেয়। এসময় মজিবুল হকের চাচাতো শ্যালক মৃত হাবিব উল্লাহ মিকারের স্ত্রী গোলনাহার বেগম, তার ছেলে মোহাম্মদ মিলন, গোলনাহারের ভাই জয়নাল আবেদীন, আব্দুল মান্নান ও হরিপুর গ্রামের রাব্বি মজিবুল হককে আক্রমণ করে। এসময় গোলনাহার বেগম মজিবুল হককে দাড়ি ধরে চড় মারার কথা বললে মজিবুল হক স্ট্রোক করে ঘটনাস্থলে লুটিয়ে পড়ে বলে জানান মজিবুল হকের মেয়ে ফরিদা আক্তার। পরে স্বজনরা তাকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নাঙ্গলকোট থানা অফিসার ইনচার্জ ফারুক হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।