নাসরুল্লাহ মোঃ ইরফান বাংলাদেশ বেতারের মহাপরিচালক

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ১ বছর আগে

বি.সি.এস ( তথ্য-সাধারণ) নবম ব্যাচের কর্মকর্তা নাসরুল্লাহ মোঃ ইরফান গত ২ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাংলাদেশ বেতারের মহারিচালক হিসেবে যোগদান করেন।

তিনি পহেলা জানুয়ারি ১৯৬৫ সালে লক্ষীপুর জেলায় এক সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন । তিনি ১৯৯১ সালে তথ্য সাধারণ ক্যাডারে অনুষ্ঠান সংগঠক পদে বাংলাদেশ বেতার, রংপুর কেন্দ্রে যোগদান করেন। পরবর্তীতে সহকারী আঞ্চলিক পরিচালক, উপ- আঞ্চলিক পরিচালক এর পদ পেরিয়ে বিভিন্ন কেন্দ্রে আঞ্চলিক পরিচালক পদে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি পরিচালক ( অনুষ্ঠান), উপমহাপরিচালক (অনুষ্ঠান), ও অতিরিক্ত মহাপরিচালক ( অনুষ্ঠান) পদে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন ।

বাংলাদেশ বেতারে দায়িত্বপালন কালে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক চেতনা ও দর্শন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দর্শন, পার্বত্য শান্তি চুক্তি, ডিজিটাল বাংলাদেশ গঠন, পরিবেশ ও কৃষি বিপ্লব, শিশু অধিকার, নারীর ক্ষমতায়ন সহ যাবতীয় বিষয়ে জনপ্রিয় ইনফোটেইনমেন্ট অনুষ্ঠানমালা তৈরী করেন এবং অধঃস্তনদের এ বিষয়ে অনুষ্ঠান তৈরি ও প্রচারের বিভিন্ন তথ্য, প্রশিক্ষণ ও পরামর্শ দেন। তিনিই প্রথম বাংলাদেশ বেতারে ইনোভেশনের ধারনা নিয়ে কাজ করেন। তার হাত ধরেই বেতার নিউমিডিয়া যুগে প্রবেশ করেছে। তিনি অত্যন্ত দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষক। তিনি বাংলাদেশ বেতারসহ জাতীয় গনমাধ্যম ইন্সটিটিউটে বিভিন্ন বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ প্রদান করেন। পেশাগত জীবনে তিনি দেশের বাহিরেও বিভিন্ন দেশে প্রশিক্ষণে অংশগ্রহণ করে প্রশাংসা অর্জন করেন। তিনি নেদারল্যান্ডস, ভারত, চীন, আমেরিকাসহ বিভিন্ন দেশে প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

স্মার্ট বাংলাদেশ গঠনে নাসরুল্লাহ মোঃ ইরফান মহাপরিচালক মহোদয় এর সুযোগ্য ও গতিশীল নেতৃত্বে বাণিজ্যিক কার্যক্রম সহ বেতারের সকল ইউনিট, কেন্দ্র, বিভাগ, শাখা, দপ্তর, পরিদপ্তর এগিয়ে যাবে এ প্রত্যাশা বেতার পরিবারের সকলের ।- প্রেস বিজ্ঞপ্তি