নিউ মার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুলের জামিন নামঞ্জুর

স্টাফ রিপোর্টার
প্রকাশ: ২ years ago

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের সময় পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপি নেতা মকবুল হোসেনের জামিন আবেদন ফের নামঞ্জুর করেছেন আদালত৷

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম শান্তা আক্তারের আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন।

এর আগে, বুধবার রিমান্ড শেষে আসামি মকবুলকে আদালতে হাজির করা হয়। নিউ মার্কেট থানার মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর। আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করেন। এরপর আদালত এ মামলায় তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়ে বৃহস্পতিবার জামিন শুনানির জন্য দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ২২ এপ্রিল শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মচারীদের সংঘর্ষের ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা দেওয়ার অভিযোগে বাসা থেকে মকবুল হোসেনকে গ্রেফতার করা হয়। পরদিন ২৩ এপ্রিল এ মামলায় আসামি মকবুলের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। মকবুল হোসেন ছাড়া মামলার অন্যান্য আসামিরা হলেন- আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।